টাকা গুনতে না পারায় আটকে গেল বিয়ে

টাকার অভাবে বিয়ে ভেঙে যাওয়ার ঘটনা রয়েছে অহরহ। তবে টাকা গুনতে না পারায় বিয়ে ভেঙে যাবে? এমন ঘটনা ঘটেছে বলে সচরাচর চোখে পড়েনা। অবিশ্বাস্য এবার এইএকটি ঘটনা ঘটেছে। ঘটনাটি ভারতের।

দেশটির বিহার রাজ্যের সারণ জেলার ডোমনছপড়া গ্রামের যুবক অরিন্দম এ ঘটনার শিকার। বিয়ের আসরে টাকা গুনতে না পারায় তার বিয়েটাই ভেঙে গেছে।

জানা গেছে, ডোমনছপড়া গ্রামের বাসিন্দা সকলদেব রায়ের মেয়ে রাধা কুমারীর সঙ্গে দানাপুরের হেতনপুর গ্রামের বাসিন্দা রামশঙ্কর রায়ের ছেলে অরবিন্দ কুমারের বিয়ে ঠিক হয়। শনিবার বরপক্ষের লোকেরা বিয়ে বাড়িতে হাজির হয়। কিন্তু পাত্রের আচরণে সন্দেহ হয় বিয়ে বাড়ির লোকজনের। পরে একতাড়া নোট নিয়ে এসে পাত্রকে গুনতে দেয়া হয়। কিন্তু পাত্র সেই টাকা গুনতে পারেনি। আর এ খবর কনে রাধা কানে পৌঁছে যায়। পরে রাধা জানিয়ে দেন, এমন ছেলেকে বিয়ে তিনি করবেন না।

এ নিয়ে দুপক্ষের কথা কাটাকাটি শুরু হয়। গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং দুতরফের লোকেরা সালিশ বসান। সেখানে মেয়ের কথাই মেনে নেয়া হয়। সালিশের সিদ্ধান্তে, বরপক্ষ নিজেদের গয়না ও উপহার ফেরত নেয়। পাশাপাশি, কন্যাপক্ষও তাদের দেয়া উপহার সামগ্রী ফেরত নেন। বিয়ে না করেই ফেরত যেতে হয় অরবিন্দ কুমারকে।

আরজেড/