টানা চার ম্যাচ হারলো কুমিল্লা,প্লে অফের পথে রাজশাহী

বঙ্গবন্ধু বিপিএলের ২৩তম ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সকে ১৫ রানে হারিয়ে প্লে অফের পথে এগিয়ে গেলো রাজশাহী রয়্যালস। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯০ রান তোলে রাজশাহী। জবাবে ২০ ওভারে ৪ উইকেটে ১৭৫ রানে শেষ হয় কুমিল্লার লড়াই।

এ নিয়ে টানা চারটি ম্যাচে হারলো কুমিল্লা ওয়ারিয়র্স। অপরদিকে টানা তৃতীয় জয় তুলে নিয়ে প্লে অফের পথে এগিয়ে গেলো রাজশাহী।

রাজশাহীর দেয়া ১৯১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা কুমিল্লার শুরুটা হয় কচ্ছপগতির। ৪.২ ওভারের ওপেনিং জুটিতে মাত্র ২৬ রান তোলেন রবিউল ইসলাম রবি ও স্টিয়ান ফন জিল। ১৫ বলে ১২ রান করে ফরহাদ রেজার শিকারে পরিণত হন রবি।

দ্রুতই ফিরে যান অধিনায়ক ডেভিড মালান। দলীয় ২৯ রানের মাথায় ৫ বলে ৩ রান করা মালানকে সাজঘরে পাঠান আন্দ্রে রাসেল। এরপর কিছুটা প্রতিরোধ তৈরি করার চেষ্টা করতে থাকেন সৌম্য সরকার ও ফন জিল।

কিন্তু তাতে রানের গতি সচল হয়নি। দলীয় ৭৫ রানের মাথায় বিদায় নেন ফন জিল। ২৩ বলে ২১ রান করে শোয়েব মালিকের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি।

সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে দলকে কক্ষপথে ফেরানোর চেষ্টা করেন সৌম্য সরকার। আক্রমণাত্মক ব্যাটিংয়ে অর্ধশতক তুলে নেন সৌম্য।

অপরপ্রান্তে সাব্বির রহমান স্বভাবসুলভ খেলতে না পারায় রান তাড়ায় পিছিয়ে পড়ে কুমিল্লা। দলীয় ১২৭ রানের মাথায় সাব্বির রহমানের বিদায়ে বিপদে পড়ে যায় তারা। ২৩ বলে ২৫ রান করে ইরফান খানের বলে রাসেলের হাতে ধরা পড়েন সাব্বির।

সৌম্য সরকারের ৪৮ বলে ৮৮ রানের দৃষ্টিনন্দন এক ইনিংসের পরও ২০ ওভারে ১৭৫ রানের বেশি তুলতে পারেনি কুমিল্লা। তার ইনিংসটি সাজানো ছিলো ৫টি চার ও ৬টি ছয়ের মারে।

আজকের বাজার/আরিফ