টানা তিন দিন চট্টগ্রামে করোনা সংক্রমণ শূন্য

চট্টগ্রামে প্রথমবারের মতো টানা তিন দিন করোনাভাইরাসের নতুন কোনো আক্রান্ত মিলেনি। এর আগে করোনাশূন্য মোট ১০ দিনের মধ্যে ৩ ও ৪ এপ্রিল টানা দুই দিন সংক্রমণবিহীন ছিল। করোনা সংক্রান্ত জেলার হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর দশ ল্যাবরেটরিতে গতকাল ৩২৮ জনের নমুনা পরীক্ষার জন্য জমা পড়ে। সবগুলো নমুনার নেগেটিভ রেজাল্ট আসায় জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্য ১ লক্ষ ২৬ হাজার ৬৩৪ জন রয়েছে। এর মধ্যে শহরের ৯২ হাজার ৯৬ এবং গ্রামের ৩৪ হাজার ৫৩৮ জন। গতকাল করোনাভাইরাসে আক্রান্ত কেউ মারা যায়নি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬২ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৪ ও গ্রামের ৬২৮ জন।

ল্যাবভিত্তিক আজকের রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে গতকালও সবচেয়ে বেশি ৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ৫২, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ১৭, বিশেষায়িত কভিড-১৯ চিকিৎসা কেন্দ্র আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ১, বেসরকারি পরীক্ষাগার ইম্পেরিয়াল হাসপাতালে ৫৯, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৯, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ২৬, এপিক হেলথ কেয়ারে ৪৩, মেট্রোপলিটন হাসপাতালে ৯, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১২ এবং এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৫ টি নমুনা পরীক্ষা করা হয়।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, ল্যাব এইড ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি। নমুনা সংগ্রহের কোনো বুথে কারো এন্টিজেন টেস্টের প্রয়োজন পড়েনি। চট্টগ্রামের কোনো নমুনা কক্সবাজার মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়নি। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান