টেকনাফে র‌্যাব ও বিজিবির সাথে পৃথক বন্দুকযুদ্ধে ৮ জন নিহত

জেলার টেকনাফ উপজেলায় র‌্যাব ও বিজিবি’র সাথে পৃথক বন্দুকযুদ্ধের ঘটনায় ৮ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ি নিহত হয়েছে। র‌্যাব ১৫ টেকনাফ ক্যাম্পের কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব জানান, সোমবার ভোরে টেকনাফের মোচনী ও জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে এই ঘটনা ঘটে। তিনি জানান, রোহিঙ্গা সন্ত্রাসী ও র‌্যাবের মধ্যে গোলাগুলিতে রোহিঙ্গা সন্ত্রাসী জকির বাহিনীর ৭ সদস্য নিহত হয়েছে। মির্জা শাহেদ মাহতাব জানান, রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে সন্ত্রাসী জকির বাহিনীর অবস্থানের খবর পেয়ে র‌্যাব সদস্যরা সেখানে অভিযানে গেলে সন্ত্রাসীরা র‌্যাব সদস্যদের উপর গুলিবর্ষন শুরু করে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় ২ ঘন্টাব্যাপি গোলাগুলিতে রোহিঙ্গা সন্ত্রাসী জকির বাহিনীর ৭ সদস্য নিহত হয়। নিহতদের নাম পরিচয় এখনও জানা যায়নি।

র‌্যাব কমান্ডার বলেন, টেকনাফের নয়াপাড়া, শালবাগান ও জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ী এলাকায় অস্ত্রধারী জকির বাহিনীসহ কয়েকটি সন্ত্রাসী গ্রুপ মাদক ব্যবসা, খুন, অপহরণসহ নানা অপরাধ চালিয়ে আসছে। এরআগেও ওই এলাকায় সন্ত্রাসীদের সাথে আইন শৃংখলা বাহিনীর মধ্যে বন্দুক যুদ্ধের একাধিক ঘটনা ঘটে। এতে রোহিঙ্গা শীর্ষ সন্ত্রাসী নুরুল আলমসহ বেশ কয়েকজন সন্ত্রাসী নিহত হন। এদিকে সোমবার ভোর রাতে টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাথে বন্দুকযুদ্ধে অজ্ঞাত এক মাদক ব্যবসায়ি নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও দেড়লাখ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

টেকনাফে বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, সোমবার ভোরে বিজিবি নয়াপাড়া বিওপির বিশেষ একটি টহল দল মাদকের চালান আসার সংবাদ পেয়ে জাদিমুরা খাল সংলগ্ন পয়েন্টে অবস্থান নেয়। কিছুক্ষণ পর নৌকাযোগে কতিপয় ব্যক্তি মাদকের চালান নিয়ে তীরে উঠে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি জওয়ানেরা তাদের চ্যালেঞ্জ করে। এই সময়ে মাদক কারবারীরা বিজিবি জওয়ানদের লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। এতে বিজিবির ৩ সদস্য আহত হন। বিজিবি সদস্যরা সরকারী সম্পদ ও নিজেদের প্রাণ রক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অজ্ঞাত এক ব্যক্তিকে পাওয়া যায়। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। বিজিবি অধিনায়ক জানান, ঘটনাস্থল থেকে দেড়লাখ ইয়াবা, ১টি দেশীয় অস্ত্র ও ২ রাউন্ড তাঁজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান