ট্যুরিজম পার্কের উন্নয়ন কাজ দ্রুত শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাফ, সাবরং ও সোনাদিয়া এই তিন ট্যুরিজম পার্কের উন্নয়ন কাজ দ্রুত শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের(বেজা)এক সভায় তিনি এই নির্দেশনা দেন। সভায় তিন ট্যুরিজম পার্কের মহাপরিকল্পনা উপস্থাপন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, নাফ, সাবরং ও সোনাদিয়া ট্যুরিজম পার্কের উন্নয়ন কাজ দ্রুত শেষ করতে হবে। সেক্ষেত্রে সামগ্রিক পরিবেশ ও প্রতিবেশগত দিক বিবেচনায় নিয়ে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করা আবশ্যক। সভায় প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীসহ সংস্থার জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বেজা কক্সবাজার জেলায় তিনটি ট্যুারিজম পার্ক স্থাপনের কাজ করছে। এই তিন পার্ক স্থাপন হলে আগামী ২০২৫ সালের মধ্যে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এক লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে এবং এ খাতকে কেন্দ্র করে ব্যাপকভিত্তিক অর্থনৈতিক কর্মকান্ড শুরু হবে। মহাপরিকল্পনা মাফিক ট্যুারিজম পার্কসমূহ এমনভাবে গড়ে তোলা হচ্ছে যাতে-প্রাকৃতিক সৌন্দর্য অক্ষুন্ন থাকে এবং দ্বীপভিত্তিক পর্যটন শিল্পের পরিকল্পিত উন্নয়ন ও বিকাশ হয়। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান