ট্রাম্প তার প্রেসিডেন্ট মেয়াদের সর্বনিম্ন জনসমর্থন নিয়ে ক্ষমতা ছাড়ছেন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ক্ষমতার মেয়াদকালের সর্বনিম্ন জনসমর্থন নিয়ে এ সপ্তাহে হোয়াইট হাউস ত্যাগ করতে যাচ্ছেন। মাত্র ৩৪ শতাংশ আমেরিকান নাগরিকের সমর্থন নিয়ে তিনি তার দায়িত্ব শেষ করছেন। সোমবার গ্যালাপের একটি জরিপে একথা বলা হয়। খবর এএফপি’র।
গ্যালাপের ওই জরিপ প্রতিবেদনে বলা হয়, ট্রাম্পের প্রথম মেয়াদকালে তার গড় জন সমর্থন ছিল ৪১ শতাংশ। এ জরিপ গ্রুপের সংগ্রহে থাকা উপাত্ত অনুযায়ী, এ সমর্থন তার পূর্বসুরি যেকোন প্রেসিডেন্টের চেয়ে চার পয়েন্ট কম।
আগের জরিপে ট্রাম্পের শাসনের প্রতি ৩৫ শতাংশ মার্কিন নাগরিককে সমর্থন জানাতে দেখা গিয়েছিল। ২০১৭ সালে ভার্জিনিয়ার শার্লোটাসভিলে শ্বেতাঙ্গ উগ্রবাদীদের একটি সহিংস সমাবেশের ঘটনার ব্যাপারে তিনি নিন্দা জানাতে ব্যর্থ হওয়ার পর তার জন এ সমর্থনে ধস নামে।
ট্রাম্পের প্রেসিডেন্ট মেয়াদকালের সর্বশেষ জরিপ চালানো হয় গত ৪ থেকে ১১ জানুয়ারি। আর এ জরিপে মার্কিন নির্বাচনে জো বাইডেনের বিজয়ের ফলাফল উল্টে দিতে ট্রাম্পের সমর্থকদের চেষ্ঠার অংশ হিসেবে মার্কিন ক্যাপিটল ভবনে হামলার নেতিবাচক প্রতিফলন দেখা যায়। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের বিজয় ট্রাম্প প্রথম থেকেই প্রত্যাখান করে আসছেন।