ট্রেনের ছাদে ভ্রমণকারী দুই শিশুর মৃত্যু

ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী সুবর্ণ এক্সেপ্রেস ট্রেনের ছাদ থেকে দুই পথশিশুর লাশ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত ৯টার দিকে ট্রেনটি চট্টগ্রাম স্টেশনে পৌঁছার পর এই দুই শিশুর লাশ উদ্ধার করা হয়।

রেল কর্তৃপক্ষ বলছে, ট্রেনের ছাদে থাকা দুই শিশু ফুটওভার ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে মারা গেছে। এ সময় আহত অবস্থায় উদ্ধার করা হয় রায়হান (৯) নামে আরও এক শিশুকে।

চট্টগ্রাম জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শহীদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার বিকাল ৩টায় কমলাপুর স্টেশন থেকে ছেড়ে আসা ট্রেনটি ঢাকা বিমান বন্দর স্টেশনে পাঁচ মিনিটের জন্য থামে। এ সময় সবার অগোচরে স্টেশন এলাকার ৩ পথশিশু ট্রেনের ছাদে উঠে যায়। হেসে খেলেই তারা আসছিল। সুবর্ণ এক্সেপ্রেস ট্রেনটি ফেনী আসার পর ফুটওভার ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে দুই শিশুর করুন মৃত্যু হয়।

তিনি আরও বলেন, দুই সহপাঠীর মৃত্যুর ঘটনা দেখে অজ্ঞান হয়ে পড়ে রায়হান নামের আরেকটি শিশু। সে হাতে আঘাত পেয়েছে। হতাহতদের প্রত্যেকের বয়স ১০ থেকে ১২ বছর। তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

লাশ দুটি উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। আহত শিশু রায়হানকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে আহত শিশুটি জিআরপি থানার তত্ত্বাবধানে রয়েছে বলেও জানান ওসি শহীদ উদ্দিন।

আহত রায়হানের বরাত দিয়ে ওসি বলেন, টঙ্গী বস্তিতে তাদের মা-বাবা থাকেন।

আজকের বাজর/একেএ