ডিএসইতে লেনদেন ২ হাজার কোটি টাকার বেশি

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৮৮৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক .৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৭০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪ টির, দর কমেছে ১৫০ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৬ টির।

ডিএসইতে ২ হাজার ৮ কোটি ৮২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৮৮ কোটি ৭৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৮২০ কোটি ৭ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭০ পয়েন্টে। সিএসইতে ২৯৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৬টির দর বেড়েছে, কমেছে ১১৯টির আর ২৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪৯ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।