ডেঙ্গু মোকাবিলায় কার্যকর ওষুধ ছিটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ডেঙ্গু মোকাবিলায় কার্যকর ওষুধ ছিটাতে ঢাকার দুই সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির বন্যার্তদের ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে প্রধানমন্ত্রীর এ নির্দেশনার কথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ডেঙ্গু আতঙ্ক দূর করতে আওয়ামী লীগ সারা দেশে সচেতনতামূলক সভা করবে বলে জানান ওবায়দুল কাদের।

দেশের চলমান বন্যা পরিস্থিতি প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ শুধু বন্যার সময়েই নয়, বন্যা-পরবর্তী সময়েও পুনর্বাসন পর্যন্ত বানভাসি মানুষের পাশে থাকবে।

তিনি বলেন, আওয়ামী লীগ যে কোন ধরনের দুর্যোগের সময় মানুষের পাশে থাকে। এ দল কখনো ত্রাণ নিয়ে রাজনীতি করে না।

মন্ত্রী বলেন, দেশের ১৮ টি জেলায় বন্যায় লোকজন বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিএনপির নেতারা ত্রাণ বিতরণের নামে লোক দেখানো ফটোসেশন করে আর গুজব ছড়াচ্ছে।

এ বিষয়ে তিনি আরো বলেন, আওয়ামী লীগ শুধু বন্যার সময়ই দুর্গত মানুষের মধ্যে ত্রাণই বিতরণ করবে না, তাদের পুনর্বাসন পর্যন্তও তাদের পাশে থাকবে।

বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে বেগবান করার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাদের বলেন, বেগম জিয়া দেড় বছর ধরে কারাগারে থাকলেও তার মুক্তির জন্য দলটি তেমন কোন আন্দোলন গড়ে তুলতে পারেনি।

তিনি বলেন, বিএনপির ডাকে জনগন আর সাড়া দেবে না। কারণ তাদের নেতিবাচক রাজনীতির জন্য জনগণ আর তাদের বিশ্বাস করে না।

দেশ সংকটে রয়েছে বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের করা অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, বিএনপি সংকটে আছে, দেশ সংকটে নেই।

উপজেলা পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও তাদের মদতদাতাদের শাস্তির বিষয়ে তিনি বলেন, তাদের বিরুদ্ধে শাস্তি দেয়ার বিষয়ে সিদ্ধান্তের কোন পরিবর্তন হবে না। তবে যাচাই-বাছাইয়ের জন্য কিছুটা সময় নেয়া হচ্ছে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুননেসা ইন্দিরা, কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য মির্জা আজম ও আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে বন্যা কবলিত জেলার জনপ্রতিনিধিদের মাধ্যমে ত্রাণ বিতরণ করা হয়। এ সময় দশ হাজার প্যাকেট ত্রাণ সামগ্রী প্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়।

আজকের বাজার/এমএইচ