ঢাকা সিটি নির্বাচন: জয়ের ব্যাপারে আশাবাদী আ’লীগ প্রার্থীরা, কেন্দ্র দখলের অভিযোগ বিএনপি’র

ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থীরা জয়ের ব্যাপারে আশাবাদী আর বিএনপির প্রার্থীরা ভোটকেন্দ্র থেকে তাদের এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন(ডিএনসিসি)এবং ঢাকা উত্তর সিটি করপোরেশন(ডিএসসিসি)দুই দলের মূল চার প্রতিদ্বন্দ্বী শনিবার সকালে ভোট দেয়ার পর সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা জানান।

ঢাকা উত্তরের আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম উত্তরা মডেল টাউন এলাকার নওয়াব হাবিবুল্লাহ স্কুল অ্যান্ড কলেজে এবং উত্তরের বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল গুলশানের মানারাত ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট প্রদান করেন। অপরদিকে ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস ধানমন্ডির ড. মালেকা বিশ্ববিদ্যালয় কলেজে এবং ঢাকা দক্ষিণের বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেন গোপীবাগ এলাকার শহীদ শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। ভোট দেয়ার পর জয়ের ব্যাপারে আতিকুল ইসলাম বলেন,‘নির্বাচনে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী’নির্বাচনের যেকোন ফল মেনে নিবেন বলেও তিনি এ সময় জানান। এদিকে ভোট দেয়ার পর বিএনপির দুই মেয়রপ্রার্থী অনেক কেন্দ্রে তাদের এজেন্টদের প্রবেশে বাধা দেয়ার অভিযোগ করেছেন।

বিএনপির উত্তরের মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল বলেন, ইতোমধ্যে ভোট দেওয়ার সময় ইভিএম নষ্টের অভিযোগ এসেছে। ‘জনগণ আমাদের শক্তি এবং আমরা তাদের নিয়েই সব পরিস্থিতি মোকাবিলা করব।’ বিএনপির দক্ষিণের মেয়রপ্রার্থী ইশরাক হোসেন ভোট দেয়ার পর বলেন, অনেক জরিপে বিএনপি আওয়ামী লীগের চেয়ে ৮০ শতাংশ ভোটে এগিয়ে রয়েছে। ‘এটা দেখে আওয়ামী লীগ জোর করে কেন্দ্র দখলের চেষ্টা করবে। আমরা ভোটকেন্দ্রগুলো পাহারা দেব এবং ভোটারদের অধিকার নিশ্চিত করব,’তিনি বলেন। অপরদিকে ঢাকা দক্ষিণের আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেন, ভোটের পরিবেশ স্বচ্ছ এবং নিরপেক্ষ, তিনি জয়ের ব্যাপার খুবই আত্মবিশ্বাসী।

‘ভোটাররা ভোট দিতে পেরে খুব খুশি এবং আমি জয়ের ব্যাপারে খুব আত্মবিশ্বাসী,’বলেন তাপস। তিনি বলেন,‘ইভিএম সিস্টেম খুব সহজ। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোন সমস্যা ছাড়াই ভোট প্রদান করেছেন। আমিও ভালোভাবে ভোট দিয়েছি।’ নিরাপত্তা পরিস্থিতি অনেক ভালো বলেও তিনি এসময় জানান। ইশরাকের অভিযোগের বিষয়ে তাপস বলেন, তারা(বিএনপি)প্রথম দিন থেকেই অভিযোক করে আসছে। তাদের অভিযোগের কোনো ভিত্তি নেই। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান