তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে সরকার সকল পদক্ষেপ গ্রহণ করেছে: গণপূর্ত প্রতিমন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি আজ ময়মনসিংহ প্রেসক্লাবে দিনব্যাপী এক সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

শরীফ আহমেদ বলেন, ব্রিটিশ সরকারের ধারাবাহিকতায় পাকিস্তানী শাসকগোষ্ঠী এদেশে তাদের শাসন ও শোষণকে দীর্ঘস্থায়ী করার লক্ষ্যে সঠিক তথ্য প্রবাহে নানা ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। তিনি বলেন,স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে বিভিন্ন অগণতান্ত্রিক সরকার তাদের পদাঙ্ক অনুসরণ করেছে। কিন্তু বর্তমান সরকার তথ্যকে জনগণের নাগালে পৌঁছে দিয়েছে।

শরীফ আহমেদ বলেন, বর্তমান সরকারের আমলে সর্বোচ্চ সংখ্যক টেলিভিশন চ্যানেল এবং কমিউনিটি রেডিওর অনুমোদন প্রদান করা হয়েছে। দেশে প্রথমবারের মতো অনলাইন নিউজ পোর্টালের রেজিস্ট্রেশন প্রদান করা হয়েছে। স্যাটেলাইট টেলিভিশন সম্প্রচারে বিদেশি নির্ভরতা পরিহার করে নিজস্ব বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের মাধ্যমে দেশের সকল টেলিভিশনের অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা করেছে। তিনি বলেন, অসহায়, দুস্থ ও দুর্ঘটনায় আহত ও নিহত সাংবাদিক ও তাদের পরিবারকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা প্রদানের জন্য সরকার সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছে।

ময়মনসিংহ প্রেসক্লাবের সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ময়মনসিংহ প্রেসক্লাবের নেতৃবৃন্দ এবং বিভিন্ন স্তরের গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান