থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে কোনও হুমকি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

থার্টি ফার্স্ট নাইটকে ঘিরে কোনও ধরনের হুমকি নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (এমপি)।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইংরেজি নববর্ষের প্রথম প্রহর উদযাপনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। থার্টি ফার্স্ট নাইট উদযাপনকে ঘিরে এ রাতে যাতে কোনও ধরনের বাড়াবাড়ি ও উচ্ছৃঙ্খলার সৃষ্টি না হয়, সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক দীপু সারোয়ার, সহ-সভাপতি মিজান মালিকসহ ক্যাব সদস্যরা বক্তৃতা করেন। অনুষ্ঠানের শুরুতে ক্র্যাবের নিহত সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা বাহিনী এরই মধ্যে তথ্য সংগ্রহ করেছে। তবে, থার্টি ফার্স্ট রাতে রাস্তা বন্ধ করে অনুষ্ঠান করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সাংবাদিকদের আলোর দিশারী উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্র্যাব সংগঠনের সদস্যদের নিজেদের মধ্যকার ইউনিটি ও ভ্রাতৃত্ববোধ দেখে আমি মুগ্ধ। এ সময় ক্যাব সদস্যরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আগামী অর্থবছরে ক্র্যাবের কল্যাণ ফান্ডে ব্যয় করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক কোটি টাকা বাজেট রাখার আহ্বান জানান।

ডিজি র‌্যাব বেনজীর আহমেদ বলেন, গুজব ঠেকাতে সোশ্যাল মিডিয়া মনিটরিং করা হবে। নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হবার কোনো কারণ নেই। তিনি বলেন, ইংরেজি বর্ষবিদায় ও নববর্ষ উপলক্ষে থার্টি ফার্স্ট নাইট উদযাপনের ক্ষেত্রে নিরাপত্তাজনিত সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে। থার্টি ফার্স্ট নাইট ঘিরে গুজবের বিষয়ে সতর্ক রয়েছে(র‌্যাব)।

তিনি বলেন, এ ধরনের দিবস কিংবা অনুষ্ঠান উদযাপনের ক্ষেত্রে ফেক নিউজ, মিথ্যা খবর ও গুজব ছড়ানো হয়। সম্মানহানিকর তথ্য প্রচার হয়। এসব মনিটরিং করা হবে। র‌্যাব ডিজি বলেন, আমরা উৎসব উদযাপন করব, আনন্দ করব, কিন্তু এই উদযাপন যেন অন্য কারও বিরক্তির কারণ না হয়ে যায়। সে দিকটি সবাইকে খেয়াল রাখতে হবে। খবর-বাসস

আাজকের বাজার/আখনূর রহমান