দর পতনের শীর্ষে ইনফর্মেশন সার্ভিসেস

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে শতাংশের দিক দিয়ে দর হারিয়ে শীর্ষে উঠে এসেছে ইনফর্মেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেড।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আগের দিনের চেয়ে ৩০ টাকা ৮০ পয়সা বা ৯ দশমিক ৮২ শতাংশ দর হারিয়ে টপ লুজারের শীর্ষে উঠে আসে প্রতিষ্ঠানটি। দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৩৪ টাকা ৯০ পয়সায়। আজ প্রতিষ্ঠানটির মোট লেনদেন ছাড়ায় ৯৬ হাজার টাকা আর লেনদেন হয় ২ হাজার ৭৬১ টি শেয়ার ।

এছাড়াও লুজারের দ্বিতীয় স্থানে রয়েছে দেশ গার্মেন্টস লিমিটেড । ২০ টাকা ২০ পয়সা বা ৮ দশমিক ৩৩ শতাংশ দর হারিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসে প্রতিষ্ঠানটি। সর্বশেষ প্রতিটি শেয়ারের লেনদেন হয় ২২২ টাকা ৪০ পয়সায়। মোট লেনদেন হয় ১ লাখ ২৩ হাজার ৪৩ টি শেয়ার, যার বাজার মূল্য ২ কোটি ৮৪ লাখ ৯৫ হাজার টাকা।

টপ লুজারের তৃতীয় স্থানে উঠে আসা সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের দর কমেছে ৫৮ টাকা ৯০ পয়সা বা ৭ দশমিক ৫০ শতাংশ । দিনশেষে প্রতিটি শেয়ারের লেনদেন হয় ৭২৬ টাকা ৭০ পয়সায়। মোট লেনদেন হয় ১ লাখ ৫৩ হাজার ৫২৭টি শেয়ার, যার বাজার মূল্য ১৪ কোটি ৪৩ লাখ ৭৪ হাজার টাকা।

এছাড়া, টপ টেন লুজারে থাকা অন্য প্রতিষ্ঠানগুলো হলো: আজিজ পাইপস লিমিটেড, এমবি ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ফারইস্ট ফাইনান্স ও ইনভেস্টমেন্ট লিমিটেড, গ্লোবাল হেভি কেমিক্যালস লিমিটেড, নর্দান জুট মেনুফ্যাক্চারিং কোম্পানি লিমিটেড, লিবরা ইনফিউশনস লিমিটেড।

 

 

 

আজকের বাজার/মিথিলা