দলীয় দ্বিতীয় জয় পেল রংপুর

বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে রংপুর রেঞ্জার্স। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর ডেলপোর্টের ঝড়ো ইনিংসে সহজ জয় পেয়েছে তারা। প্রতিপক্ষ সিলেট থান্ডারকে ৭ উইকেটে হারিয়েছে শেন ওয়াটসনের দল।

প্রথমে ব্যাট করে মোহাম্মদ মিথুনের প্রচেষ্টায় ১৩৩ রান করে সিলেট। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সিলেটের মতো ধাক্কা খায় রংপুর। অধিনায়ক শেন ওয়াটসন ফিরে যান মাত্র এক রানে।

তবে এরপর নাইম শেখ ও ক্যামেরন ডেলপোর্ট মিলে তান্ডব চালান সিলেটের ওপর। দুজনের ৯৯ রানের জুটিতে ম্যাচের পূর্ণ নিয়ন্ত্রণ নেয় তারা। ডেলপোর্ট ফেরেন ৬৩ রানে। এরপর লুইস গ্রেগরী ৪ রানে ফিরলেও জয় তুলে নিতে তেমন একটা অসুবিধা হয়নি রংপুরের। নাইম ও নবী দুজনেই অপরাজিত থাকেন যথাক্রমে ৩৭ ও ১৮ রানে। দুই উইকেট নেন নাভিন উল হক।

এর আগে টস জিতে সিলেটকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান রংপুর রেঞ্জার্স অধিনায়ক শেন ওয়াটসন। শুরুতেই ধাক্কা খায় সিলেট শিবির। ম্যাচের দ্বিতীয় বলেই কোনো রান না করে সাজঘরে ফেরেন আন্দ্রে ফ্লেচার। চতুর্থ ওভারে ব্যক্তিগত ৯ রানে আউট হন আরেক ওপেনার জনসন চার্লস।

এসময় দলের হাল ধরেন মোহাম্মদ মিথুন ও মোসাদ্দেক হোসেন সৈকত। দুজনের ৫৭ রানের জুটিতে ম্যাচে ফেরে থান্ডার। তবে ব্যক্তিগত ১৫ রানে ভুল বোঝাবুঝিতে রান আউট হন সৈকত। এসময় ঘাড়ে ব্যথা পান তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সিলেট। মিথুন করেন সর্বোচ্চ ৬২ রান।

রংপুরের হয়ে একাই ৩ উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান। এছাড়া মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ নবী, আরাফাত সানি ও লুইস গ্রেগরী প্রত্যেকেই একটি করে উইকেট লাভ করেন।

আজকের বাজার/আরিফ