দশ টাকা কেজি করে চাল বিতরণ কার্যক্রম চালু রয়েছে: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন যে, সরকার সারাদেশে ৫০ লক্ষ পরিবারের মধ্যে ১০ টাকা কেজি মূল্যে চাল বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে। তিনি আরও বলেন যে, এতে চালের মুল্য স্থিতিশীল রয়েছে এবং ক্রয় ক্ষমতা মানুষের হাতের নাগালের মধ্যে রয়েছে। সাধন চন্দ্র মজুমদার আজ মঙ্গলবার দুপুরে জেলার পোরশা উপজেলার বানমোহর বাজারে ঘাটনগর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।

ঘাটনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আজগর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল, উপ-প্রচার সম্পাদক রনজেত সরকারসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

খাদ্যমন্ত্রী বলেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের চরম শিখরে পৌঁছে যাচ্ছে তখনই বিএনপি জামাত চক্র নানা ষড়যন্ত্র শুরু করেছে। তিনি বলেন, আওয়ামী লীগের একটি নেতা-কর্মী বেঁচে থাকতে তাদের এই ঘৃন্য ষড়যন্ত্র সফল হবে না। বিএনপি’র সময় সারের জন্য কৃষকদের গুলি খেয়ে মরতে হয়েছে। কিন্তু এখন সারের কোন অভাব নেই। কৃষকদের সারের জন্য ঘুরতে হয় না বরং সারই কৃষকের ঘরে ঘরে পৌছে দেয়া হয়।

সাধন চন্দ্র মজুমদার আরও বলেন যে, এখন দেশে সেচ সংকট নেই। কাজেই ধানের উৎপাদনও বেড়ে গেছে।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন যে, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। কাজেই অসৎ, দুর্নীতিবাজ লোকদের আওয়ামীলীগে কোন ঠাঁই হবে না। সৎ, যোগ্য ও নিষ্ঠাবান নেতাদের কমিটিতে নির্বাচিত করা হবে। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান