দুদিন ধরে রাস্তায় কাঁদছিল দুই শিশু, মা পালালেন প্রেমিকের সঙ্গে!

যশোরের চৌগাছায় পাঁচ বছর ও ২০ মাস বয়সী দুই সন্তানকে রাস্তায় ফেলে পালিয়ে গেছেন সাগরী খাতুন নামে এক গৃহবধূ। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাইকেল গ্যারেজ এলাকায় এ ঘটনা ঘটে। পরে দুপুরে শিশু দুটিকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। উদ্ধার হওয়া পাঁচ বছর বয়সী সাফিন ও ২০ মাসের জুলেখা একই উপজেলার পাতিবিলা ইউনিয়নের হায়াতপুর গ্রামের আক্তারুল ইসলামের সন্তান।

আক্তারুল ইসলাম জানান, ২৬ সেপ্টেম্বর বাচ্চা দুটিকে নিয়ে সবার অগোচরে বাড়ি থেকে বের হন সাগরী। এ সময় ২০ হাজার টাকা ও জামাকাপড় নিয়ে যান। এরপর থেকে স্ত্রীসহ সন্তানদের পাওয়া যাচ্ছিল না। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও সন্ধান না পেয়ে ২৮ সেপ্টেম্বর চৌগাছা থানায় একটি জিডি করেন। বুধবার দুপুরে হাসপাতালের সাইকেল গ্যারেজ এলাকায় দুই সন্তানকে কাঁদতে দেখে স্থানীয়রা। কিন্তু আশপাশে তাদের মা সাগরী নেই। পরে পুলিশের খবরে তাদের উদ্ধার করেন তিনি।

সন্তানদের ফিরে পেয়ে আক্তারুল বলেন, আমার স্ত্রী এক ব্যক্তির সঙ্গে মোবাইল ফোনে কথা বলতেন। এ নিয়ে একদিন তাকে মারধরও করি। প্রায়ই আমাকে ছেড়ে চলে যাবে বলে শাসাতেন। এখন মনে হয় ওই যুবকের সঙ্গেই পালিয়েছেন। বউ পালিয়ে গেলেও আমার সন্তান দুটি পেয়ে আমি খুব খুশি।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, সকালে হাসপাতালের সাইকেল গ্যারেজের পাশে দুই শিশুকে কাঁদতে দেখে আমাকে খবর দেন গ্যারেজের দায়িত্বে থাকা মফিজুর। প্রথমে ভেবেছিলাম তাদের মা হয়তো বসিয়ে রেখে ডাক্তার দেখাতে গেছেন। পরে তারা কান্নাকাটি করছিল। একপর্যায়ে তারা ঠিকানা বললে থানায় জানানো হয়। পরে পুলিশ তাদের বাবার কাছে তুলে দেয়।

চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন, হাসপাতাল থেকে খবর পেয়ে ঘটনাস্থল থেকে শিশু দুটিকে উদ্ধার করা হয়। এর আগে দুটি সন্তান ও স্ত্রী নিখোঁজ বলে চৌগাছা থানায় একটি জিডি করেন আক্তারুল ইসলাম। শিশু দুটির স্বাস্থ্য পরীক্ষা করে দুপুরে তাদের বাবার কাছে হস্তান্তর কর হয়েছে। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান