দেশের ইতিহাসে জাতীয় ৪ নেতার অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে: তোফায়েল আহমেদ

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, বাংলাদেশের ইতিহাসে জাতীয় ৪ নেতার অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। যতদিন বাংলার মাটি ও মানুষ থাকবে ততদিন জাতি কৃতজ্ঞচিত্তে ৪ নেতাকে স্মরণ করবে।

আজ মঙ্গলবার জেল হত্যা দিবস উপলক্ষে ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ঢাকা থেকে টেলিকনফারেন্স’র মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তোফায়েল আহমেদ বলেন, জতীয় ৪ নেতা ছিলেন নিবেদিত সৎ ও অর্শবান নেতা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে কখোনো বেইমানী করেন নাই। বঙ্গবন্ধুর অবর্তমানে সারাটা জীবন যখন প্রয়োজন হয়েছে জাতিকে দিক নির্দেশনা দিয়েছেন।
তোফায়েল আহমেদ আজকের এই দিনে ময়মনসিংহ কারাগারে বন্দি ছিলেন উল্লেখ করে, জাতীয় ৪ নেতার সাথে বিভিন্ন স্মৃতি তুলে ধরেন এবং তাদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এসময় তিনি আরো বলেন, ৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছিলো যাতে, সেই পরিবারের কেউ রাজনীতি না করতে পারে। কিন্তু জাতির পিতার ২ কন্যা দেশের বাইরে থাকায় বেঁচে যান।
আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, আমরা বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যার হাতে আওয়ামী লীগের পতাকা তুলে দিয়েছিলাম। সেই পতাকা হাতে নিয়ে শেখ হাসিনা নিষ্ঠা ও সততার সাথে দল পরিচালনা করে দলকে রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠীত করেছেন। আজকে তার (শেখ হাসিনা) সুদক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে চলছে।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগ যুগ্ন সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, সাংগঠনিক সম্পাদক সফিকুল ইসলাম প্রমূখ।