দেশের উন্নয়নে বড় বাধা বিএনপি ও জামায়াত: কৃষিমন্ত্রী

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশের উন্নয়নে বড় বাধা বিরোধী পক্ষ বিএনপি ও জামায়াত। তাদের সকল অপকর্ম জনগণকে সাথে নিয়ে রুখে দিতে হবে। আজ দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারী দিবস উপলক্ষে হতদরিদ্র, দুঃস্থ ও অসহায়দের মাঝে মানবিক সহায়তা হিসাবে চেক, ঢেউটিন, সেলাই মেশিন এবং দরিদ্র মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আমল মঞ্জু, পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ভাইস চেয়ারম্যান শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহা প্রমুখ। আবদুর রাজ্জাক আরো বলেন, স্বাধীন জাতি রাষ্ট্র উপহার দেয়ার পর বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার। তিনি সেটা করে যেতে পারেননি। তার কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সেই স্বপ্নের দেশে পরিণত করতে এগিয়ে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই স্বপ্নের বাংলাদেশ গড়াই হবে মুজিব বর্ষের অঙ্গীকার। শিক্ষা, স্বাস্থ্যসহ সব ক্ষেত্রে দেশের অভূত ঈর্ষণীয় উন্নয়ন হয়েছে।

কৃষিমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ জনগণের দল, মুক্তিযুদ্ধের পক্ষের দল। এই দলকে ক্ষমতা হতে নামানোর অপচেষ্টা করছে বিএনপি-জামায়াত। জনগণ সিদ্ধান্ত নিবেন ক্ষমতায় কাকে বসাবেন আর কাকে নামাবেন এবং কাকে রাখবেন। কৃষিমন্ত্রী সমাজের অবহেলিত গৃহহীনদের গৃহ নির্মাণ করে দেয়ার জন্য আওয়ামী লীগের বিত্তশালী নেতাকর্মীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, বিত্তশালী নেতারা যদি এ কাজটি করেন তাহলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান