দেশের প্রথম ডিজিটাল হেলথ অ্যাগ্রেগেটর প্ল্যাটফর্ম ‘হেলথ হাব‘এর আনুষ্ঠানিক উদ্বোধন

বাংলালিংক আনুষ্ঠানিকভাবে দেশের প্রথম ডিজিটাল হেলথ অ্যাগ্রেগেটর প্ল্যাটফর্ম ‘হেলথ হাব’ চালু করেছে। মাইবিএল অ্যাপের একটি ফিচার হিসেবে যুক্ত হওয়া এই প্ল্যাটফর্মটি বাংলালিংক গ্রাহকদের জন্য ওয়ান-স্টপ হেলথ সল্যুশনের কাজ করবে। ‘হেলথ হাব’-এর পার্টনার ডাক্তারভাই, ডকটাইম ও পালস-এর বিভিন্ন ধরনের ডিজিটাল স্বাস্থ্যসেবা বাংলালিংক গ্রাহকরা এই প্ল্যাটফর্মের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে গ্রহণ করতে পারবেন।

আইসিটি ডিভিশনের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি আজ আয়োজিত ‘হেলথ হাব’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার কান তেরজিওগ্লো, বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস, হেলথ কেয়ার ইনফরমেশন সিস্টেম-এর ম্যানেজিং ডিরেক্টর রায়হান শামসি, ডকটাইম-এর চিফ এক্সিকিউটিভ অফিসার উইলিয়াম ডেলইয়েল ও প্রতিষ্ঠানগুলির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

‘হেলথ হাব’-এর ডক্টর কনসাল্টেশন, ইন্স্যুরেন্স, সেফল-হেলথ ট্র্যাকিং টুল, হোম স্যাম্পেল কালেকশন, মেডিসি ডেলিভারি ও ডিসকাউন্টের ব্যবস্থা গ্রাহকদের নানা ধরনের স্বাস্থ্য সমস্যার তাৎক্ষণিক ও দীর্ঘস্থায়ী সমাধান দেবে। বিশেষ দৈনিক, মাসিক ও বাৎসরিক প্যাকেজে সাবস্ক্রাইব করে এই সুবিধাগুলি পাওয়া যাবে। ‘হেলথ হাব’ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে বাংলালিংক-এর ওয়েবসাইট ও মাইবিএল অ্যাপে।

আইসিটি ডিভিশনের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন,”বাংলালিংক-কে ধন্যবাদ জানাই ‘হেলথ হাব’-এর উদ্বোধনী অনুষ্ঠানে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য। তথ্য প্রযুক্তির অগ্রগতিকে কাজে লাগিয়ে ‘হেলথ হাব’-এর মতো উদ্যোগ দেশের স্বাস্থ্য খাতকে ডিজিটাল করার প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে সহায়তা করবে। আশা রাখি, এমন সম্মিলিত উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ নির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে।”

ভিওন-এর গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার কান তেরজিওগ্লো বলেন, “‘হেলথ হাব’ চালু করা বাংলালিংক-এর একটি উল্লেখযোগ্য উদ্যোগ। কারণ, এটি দেশের প্রধান স্বাস্থ্য সেবাদাতাদেরকে একটি সহজে ব্যবহারযোগ্য ডিজিটাল সার্ভিসের আওতায় আনছে। এর ফলে দেশের মানুষ বিশেষ সুবিধা পাবে। ‘হেলথ হাব’-এর মাধ্যমে ভিওন-এর ডিজিটাল অপারেটরভিত্তিক সেবার পরিসরও বৃদ্ধি পাচ্ছে।”

বাংলালিংক-এর চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, “বাংলালিংক বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যৌথভাবে কাজ করে এর ডিজিটাল প্ল্যাটফর্মগুলিকে আরও কার্যকর করতে সবসময় আগ্রহী। বিভিন্ন ক্ষেত্রে সাফল্যের সাথে কাজ করে এবার আমরা সেরা কয়েকটি ডিজিটাল স্বাস্থ্যসেবাদাতা প্রতিষ্ঠানের সাথে যৌথ উদ্যোগের মাধ্যমে বাংলালিংক-এর সেবার পরিসর বৃদ্ধি করছি। এর ফলে বাংলালিংক-এর কোটি কোটি গ্রাহক দেশের যে কোনো প্রান্ত থেকে মানসম্মত স্বাস্থ্যসেবা পাবেন।”

সেরা ডিজিটাল সুবিধা প্রদান করে গ্রাহকদের জীবনযাত্রার মান আরও উন্নত করতে বাংলালিংক প্রতিজ্ঞাবদ্ধ। সাশ্রয়ী মূল্যে উন্নত স্বাস্থ্যসেবা এই লক্ষ্য অর্জনে একটি নতুন পদক্ষেপ।