দেশে করোনায় মারা গেছে ১১ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে মৃত্যু সংখ্যা কমেছে।
আজ এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১১ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ১৪ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ২ জন ও নারী ৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৯৯ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৩ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৫৯৯ জন। গতকাল ২০ হাজার ৩৫৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৪৮১ জন। দেশে এ পর্যন্ত ৯৯ লাখ ৭৫ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬২ হাজার ৯৫৮ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৫৭ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ৯৮৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪০৭ জন। শনাক্তের হার ৩ দশমিক ১৩ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৪৬ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৫ জন। গতকাল ৩ জন মারা গিয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৭ জন, খুলনা ও ময়মনসিংহ বিভাগে ১ জন করে এবং বরিশাল বিভাগে ২ জন মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬৩৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৪ হাজার ৪৬৭ জন।