দেশে করোনায় শনাক্তের হার ১ দশমিক ৫৩ শতাংশ

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৫৩ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৪৪ শতাংশ। আজ শনাক্তের হার বেড়েছে দশমিক ০৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর আজ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আজ ১৯ হাজার ৯৫১ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২৭৬ জন। গতকাল ১৯ হাজার ১৮৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৭৬ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ২ লাখ ৮২ হাজার ৫৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ৫৬৩ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ২৬ শতাংশ।
অধিদপ্তর জানায়, করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৭ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ১ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৬ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৩ জন ও নারী ৪ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৪১ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১২ হাজার ২৪৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৮৩ জন। শনাক্তের হার ১ দশমিক ৪৬ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৪৯ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছে ১ জন। গতকাল কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগে ১ জন করে এবং খুলনা বিভাগে ২ জন মারা গেছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৮৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ। গতকালও সুস্থতার একই হার ছিল। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ৪৬৮ জন।