নওগাঁয় চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

নওগাঁর রাণীনগর উপজেলার একডালা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রেজাউল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ভিজিডির ৩ হাজার ৯৪০ কেজি চাল উত্তোলন করে আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সংশ্লিষ্টরা জানায়, গত ৪ আগস্ট দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল মামুন একডালা ইউনিয়নের যাত্রাপুর গ্রামে অভিযান চালিয়ে জয়েন উদ্দীন, বাবু ও মজিবর রহমানের বাড়ি তল্লাশি করে সরকারি ভিজিডির ৩ হাজার ৯৪০ কেজি চাল উদ্ধার করে। এ ঘটনায় পরদিন ওই ইউনিয়ন পরিষদের সচিব সেলিনা আক্তার বাদী হয়ে ওই তিনজনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

এছাড়া চেয়ারম্যান রেজাউল ইসলামের বিরুদ্ধে বরাদ্দকৃত ভিজিডির ৩ হাজার ৯৪০ কেজি চাল উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমানিত হওয়ায় এর ব্যবস্থা নেয়ার সুপারিশ করেন নওগাঁ জেলা প্রসাশক।

এ ব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল মামুন বলেন, সোমবার একডালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল ইসলামকে সাময়িক বরখাস্তের বিষয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত একটি পত্র পেয়েছি। এই আদেশ জনস্বার্থে প্রচার ও দ্রুত কার্যকর হবে।