‘নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ হতে হবে’

নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ করে তুলতে হবে, যাতে তারা বিশ্বের যেকোন জায়গায় প্রতিযোগিতায় টিকতে পারে। একইসাথে তাদেরকে ভাল মানুষ হতে হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার রাজধানীর আশকোনা দক্ষিনখানে নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের ৪র্থ সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও মাদকের প্রভাব থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে শিক্ষক-অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে সচেতন হতে হবে। কারন জঙ্গিবাদ ও মাদক দেশ-জাতি স্থিতিশীলতার জন্য এক হুমকি।

শিক্ষামন্ত্রী ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করে জনকল্যাণে, সেবার মনোভাব ও শিক্ষার জন্য অবদান রাখার দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ এবং উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন। সমাবর্তন বক্তা ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান।

সমাবর্তন অনুষ্ঠানে ৫ হাজার ৮৮১ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হয়। ভাল ফলাফলের জন্য ৪ জন গ্রাজুয়েটকে চ্যান্সেলর পদক ও ৫জনকে ভাইস চ্যান্সেলর পদক প্রদান করা হয়।

আরএম/