নতুন প্রজন্মকে প্রস্তুত হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ছবি : ইন্টারনেট

আগামীতে দেশের নেতৃত্ব দিতে নতুন প্রজন্মকে প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ছোটবেলা থেকেই শিশু-কিশোরদের মধ্যে জনসেবার অভ্যাস গড়ে তুলতে হবে। এ জন্য অভিভাবকদের আরো সচেতন হতে হবে।

আজ রোববার দুপুরে চাঁদপুরের হাইমচরে বাংলাদেশ স্কাউটসের ষষ্ঠ জাতীয় কমডেকার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোভার স্কাউটদের উদ্দেশে বলেন, আগামীতে তোমরাই জাতির নেতৃত্ব দেবে। তাই তোমাদের মধ্যে দেশপ্রেম থাকতে হবে, মানবিক মূল্যবোধ থাকতে হবে। আমি আশা করি, তোমরা সেভাবে নিজেদের গড়ে তুলবে।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক নির্মূল করতে স্কাউটসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এর আগে সকাল ১১টার দিকে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে করে চাঁদপুরের হাইমচরে পৌঁছান। চাঁদপুর সফরে প্রধানমন্ত্রী ৪৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এ ছাড়া বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।এর আগে ২০১০ সালের ২৫ এপ্রিল চাঁদপুর সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চাঁদপুরে সেজেছে নতুনরূপে। প্রিয় নেত্রীকে শুভেচ্ছা জানিয়ে ব্যানার, ফেস্টুন, তোরণ ও বিলবোর্ডে ছেয়ে গেছে শহরসহ সড়ক-মহামড়ক। চাঁদপুর থেকে হাইমচর পর্যন্ত রাস্তাঘাট সংস্কার ও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। পুলিশ প্রশাসন জানিয়েছে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আজকেরবাজার/এস