নতুন মন্ত্রীদের কে কোন মন্ত্রণালয় পাচ্ছেন

নতুন বছরে ক্ষমতাসীন মহাজোট সরকারের মন্ত্রিসভায় ঠাঁই পাওয়া সদস্যরা আজ সন্ধ্যায় শপথ গ্রহণ করবেন। বঙ্গভবনে তাদের শপথ বাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

যারা শপথ নিবেন তারা হচ্ছেন- বর্তমান মৎস ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, তথ্য-প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার, লক্ষ্মীপুরের এমপি একেএম শাহজাহান কামাল ও রাজবাড়ীর আওয়ামী লীগ এমপি কেরামত আলী।

এদের মধ্যে বর্তমান মৎস ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ প্রতিমন্ত্রী থেকে একই মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হচ্ছেন। গত ১৬ ডিসেম্বর মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক মারা যাওয়ার পর মন্ত্রীর পদ খালি হয়েছে।

অপর তিনজনের মধ্যে দুইজন পুর্ণমন্ত্রী এবং একজন প্রতিমন্ত্রী হিসাবে শপথ নিবেন। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, তথ্য-প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী হচ্ছেন। বর্তমানে তারানা হালিম এ মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন। লক্ষ্মীপুরের এমপি একেএম শাহজাহান কামাল সমাজকল্যাণ মন্ত্রী হচ্ছেন। নুরুজ্জামান আহমেদ এ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্বে রয়েছেন। সর্বশেষ সৈয়দ মহসিন আলী এ মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। মন্ত্রীত্ব থাকা অবস্থায় ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর এ মন্ত্রণালয় চালাচ্ছেন প্রতিমন্ত্রী।

মন্ত্রীসভার আরেক নতুন মুখ রাজবাড়ী থেকে নির্বাচিত আওয়ামী লীগ এমপি কেরামত আলী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন। হবু এসব মন্ত্রিদের আনতে চারটি গাড়ি পাঠানো হয় মন্ত্রিপরিষদ থেকে বলে জানান, পরিবহন পুলের ট্রান্সপোট কমিশনার।

আজকের বাজার : এলকে/ ২ জানুয়ারি ২০১৮