নবীগঞ্জে বয়লার বিস্ফোরণে নিহত ১, আহত ৬

জেলার নবীগঞ্জ উপজেলায় আজ সকাল সাড়ে ৮টায় টেকাদেঘী অটো ও বয়লার মিলে বিস্ফোরণে ফায়ারম্যান নাছির মিয়া(৩৬)নামে এক শ্রমিক নিহত এবং ৬ শ্রমিক আহত হয়েছেন। বিস্ফোরনের শব্দে এলাকা কেপে উঠে। বিকট শব্দের পর বাসা-বাড়ির নারী পুরুষ শিশু আতংকে ঘর থেকে বের হয়ে আসেন। প্রথমে ভূমিকম্প ভাবলেও পরে বিস্ফোরনের খবর জানতে পেরে ঘটনাস্থলে ছুটে যান নারী পুরুষ। বিস্ফোরনে চুলার ছিমনি উড়ে গিয়ে প্রায় ৫০০-১০০০ গজ দূরে গিয়ে পড়ে। বয়লার পাশে ইব্রাহিম(রঃ)জামে মজসিদ, আলী ভিলা, আনসার ভিডিপি ব্যাংক,আল-হেরা বই ঘরসহ প্রায় ৫-৬টি বাসা ক্ষতিগ্রস্থ হয়।

সকাল সাড়ে ৮টার দিকে ওসমানী রোড টেকাদিঘীর মার্কেটে ধান সিদ্ধ দেয়ার বয়লার মিলে এ ঘটনাটি ঘটে। মৃত নাছির মিয়া উপজেলার কুর্শি ইউনিয়নের ভুমিরবাক গ্রামের আব্দুর রশিদের পুত্র। স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে বয়লারের ফায়ারম্যান নাছির মিয়াসহ ৫ জন শ্রমিক ধান সিদ্ধ দেয়ার কাজ শুরু করেন। হঠাৎ বিকট শব্দে চিমনি বিস্ফোরন ঘটে। ঘটনাস্থলেই ফায়ারম্যান নাছির মিয়া নিহত হন।

আহতরা হলেন-বয়লার শ্রমিক আব্দুল কাদির(৩৯), নিতাই দাশ(৪০), ম্যানেজার মিলন দাশ(৪৬), সফিকুর রহমান(৩৫)শ্রীকান্ত দাশ(৪০)ও পাশের বাসার রীনা দাশ(৪০)।তাদেরকে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র্ভতি ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। আহত আব্দুল কাদিরকে(৩৯)আশংকাজনক অবস্থায় হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের লিডার ফজল মিয়ার নেতৃত্বে দমকল বাহির্নী টিম ১ ঘন্টা পর আগুন ও পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনে। নবীগঞ্জ থানার ওসি মোঃ আজিজুর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে গিয়ে নিহতের সুরতাহাল রিপোর্ট তৈরি করে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী,উপজেলা আওয়ামৗলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান