নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার বাঁচা-মরার লড়াই মঙ্গলবার

নাইজেরিয়ার বিপক্ষে মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিজেদের বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা। ম্যাচটিতে জয়ের মিছিল ছাড়া যেকোন ফলাফলেই গ্রুপ পর্ব থেকে ছিটকে যাবে লিওনেল মেসির দল আর্জেন্টিনা।

শনিবার (২৩ জুন) আর্জেন্টিনার অনুশীলনে ম্যাচের তিন দিন আগে ছড়িয়ে পরেছে সেই ম্যাচের একাদশ। ব্রোনেৎসিতে আর্জেন্টিনার অনুশীলন ক্যাম্প থেকে গুস্তাভো অরতিজের তোলা ছবিতে দেখা যায় আর্জেন্টিনার কোচিং স্টাফের এক সদস্যের হাতে সাজানো রয়েছে ম্যাচের খুঁটিনাটি পরিকল্পনা ও শুরুর একাদশের খেলোয়াড়দের নাম।

নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনার ফাঁশ হওয়া একাদশ: ফ্রাংকো আরমানি, এডুয়ার্ডো সালভিও, নিকোলাস ওতামেন্দি, মার্কস রোহো, নিকোলাস তালিয়াফিকো, এনজো পেরেজ, হাভিয়ের মাচেরানো, এভার বানেগা, এঞ্জেল ডি মারিয়া, গঞ্জাল হিগুয়েইন ও লিওনেল মেসি।

এই একাদশটিই মাঠে নামলে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচটি থেকে পরিবর্তন আসতে যাচ্ছে ৫টি। ৩-০ গোলে হেরে যাওয়া ম্যাচে খেলা লিওনেল মেসি, এডুয়ার্ডো সালভিও, এনজো পেরেজ, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তালিয়াফিকো ও হাভিয়ের মাচেরানোই কেবল টিকে যাচ্ছেন নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ে।

গোলরক্ষন উইলি কাবায়েরোর বদলে আসছেন ফ্রাংকো আরমানি, তা জানা গিয়েছিল আগেই। এছাড়া গ্যাব্রিয়েল মার্কাদো, মার্কোস আকুনা, সার্জিও আগুয়েরো ও ম্যাক্সি মেজা বাদ পড়তে যাচ্ছেন নাইজেরিয়ার বিপক্ষে শুরুর একাদশ থেকে। তাদের বদলে আসবেন মার্কস রোহো, এভার বানেগা, এঞ্জেল ডি মারিয়া ও গঞ্জালো হিগুয়েইন। তবু সুযোগ হচ্ছে না আরেক তারকা খেলোয়াড় পাওলো দিবালার।

আজকের বাজার/আরআইএস