নাটক সাজিয়ে নিজের সন্তান হত্যা, মা-দাদি গ্রেফতার

দিনাজপুর বোচাগঞ্জের ডহরা গ্রামের চাঞ্চল্যকর শিশু সুমাইয়া হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় আড়াই মাসের ওই শিশুর মা মাশতারা বেগম ও দাদি রিনা বেগমকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার মাশতারা বেগমকে রিমান্ড শেষে দিনাজপুর কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বোচাগঞ্জ থানার ওসি মো. মাহামুদুল হাসান।

গত বুধবার (৮ সেপ্টেম্বর) রিনা বেগম দিনাজপুর জেলা প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট আদালতে শিশুটিকে হত্যার দায় স্বীকার করেন। এরপর গত রোববার (১২ সেপ্টেম্বর) নিহত শিশুর মা মাশতারা বেগমকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ৫ সেপ্টেম্বর রাত ৮টার দিকে বোচাগঞ্জ উপজেলার ডহরা গ্রামের সোহেল রানার বাড়িতে চেয়ারে বসা নিয়ে তর্ক হয়। ওই সময় মাশতারা বেগমের কোল থেকে আড়াই মাসের শিশু সুমাইয়াকে ছিনিয়ে নেন দাদি রিনা বেগম। এক পর্যায়ে কথা কাটাকাটির পর রিনা বেগম আবার শিশুটিকে আবার পুত্রবধূর কাছে ছুড়ে মারেন। ওই সময় মাশতারা বেগম অপ্রস্তুত থাকায় তার মেয়ে সুমাইয়া মাটিতে পড়ে ঘটনাস্থলেই মারা যায়।

আরো জানা গেছে, ওই ঘটনার পর নিজেদের বাঁচাতে মাশতারা ও রিনা বেগম ছিনতাইয়ের নাটক সাজান। পরে রিনা বেগম তাড়াহুড়ো করে শিশু সুমাইয়াকে পুকুরে ফেলে দেন। পরদিন সকালে শিশুটির লাশ পুকুর থেকে উদ্ধার হলে অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা করেন মা মাশতারা বেগম। তথ্য-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান