নাটোরের ১২ ইউনিয়ন পরিষদে নির্বাচন ১১ নভেম্বর

নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর নাটোর সদর উপজেলার সাতটি এবং বড়াইগ্রাম উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
নির্বাচন কমিশন সচিবালয় তফশিলের মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২০ অক্টোবরের পরিবর্তে ২১ অক্টোবর পুনঃনির্ধারণ করেছে। তবে মনোনয়নপত্র দাখিল ও প্রার্থিতা প্রত্যাহার শেষ তারিখ এবং ভোটগ্রহণের তারিখ অপরিবর্তিত থাকছে।
স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা, ২০১০ অনুযায়ী জেলা নির্বাচন অফিসার ইতোমধ্যে দু’টি উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময়সূচির প্রজ্ঞাপন জারি করেছেন এবং পাঁচজন রিটার্নিং অফিসারকে নিয়োগ প্রদান করেছেন।
তফশিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। আজ ১৭ নভেম্বর রোববার রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২০ অক্টোবরের পরিবর্তে ২১ অক্টোবর বৃহস্পতিবার নির্ধারণ করা হয়েছে। প্রার্থিতা প্রত্যাহরের শেষ তারিখ ২৬ অক্টোবর মঙ্গলবার। আপিল দায়েরের শেষ তারিখ ২৩ অক্টোবরের পরিবর্তে ২৪ অক্টোবর নির্ধারণ করে বলা হয়েছে, ২৫ অক্টোবরের মধ্যে আপিল নিষ্পত্তি করা হবে। জেলা নির্বাচন অফিসার মোঃ আছলাম আপিল অথরিটি হিসেবে দায়িত্ব পালন করছেন।
জেলা নির্বাচন অফিসার মো. আছলাম বাসস’কে বলেন, ইতোমধ্যে নির্বাচনের পাঁচজন রিটার্নিং অফিসারের প্রশিক্ষণ রাজশাহী আঞ্চলিক নির্বাচন অফিসের মাধ্যমে রাজশাহীতে অনুষ্ঠিত হয়েছে। ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ নভেম্বরের শুরুতে আয়োজন করা হবে।