নাটোরে প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

নাটোর সদর উপজেলার ১০২টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার চালু করা হয়েছে। আজ বুধবার বেলা ১২টায় ফুলবাগান সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার ও পাঠাগারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি।

বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন শেষে সংসদ সদস্য শিমুল বলেন, রাজনৈতিক কুচক্রী মহল বিগত সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান এবং মুক্তিযুদ্ধের ইতিহাসকে আড়াল করে রেখেছিল। বর্তমান ও আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত জানানোর মধ্য দিয়ে তাদেরকে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে চায় বর্তমান সরকার।

নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আকতার বানু, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলী আশরাফ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুবল চন্দ্র চাকী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু কর্ণারের মূল ডিসপ্লেতে বইয়ের র‌্যাকের সাথেই বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট তাঁর পরিবারের শহীদানদের ছবি প্রদর্শিত হচ্ছে। কক্ষের অন্য দেওয়ালে বাংলাদেশের মানচিত্র ও জাতীয় সঙ্গীত, সাত বীরশ্রেষ্ঠ, জাতীয় চারনেতা, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর বিভিন্ন আলোকচিত্র স্থান পেয়েছে। র‌্যাকে আছে বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক বেশ কয়েকটি বই। স্কুল পর্যায়ে উন্নয়ন কর্মসূচীর সরকারী অনুদানে বঙ্গবন্ধু কর্ণার ও পাঠাগার তৈরী করা হয়েছে বলে জানান প্রধান শিক্ষক রুবল চন্দ্র চাকী।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলী আশরাফ বলেন, উপজেলার ১০২টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার নির্মাণ কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। বঙ্গবন্ধু কর্ণারে থাকা আলোকচিত্র ও বইগুলো থেকে শিক্ষার্থীরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে।

সংসদ সদস্য শিমুল পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার প্রাথমিক পর্যায়ের কৃতী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও সনদ বিতরণ করেন। এরআগে নববিধান উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধনের মধ্য দিয়ে একযোগে উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন তিনি।

আজকের বাজার/লুৎফর রহমান