নারায়ণগঞ্জে কেমিক্যাল কারখানায় আগুন, ৮ শ্রমিক দগ্ধ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি কেমিক্যাল কারখানার গুদামে আগুন লেগেছে। এতে কারখানার ৮ শ্রমিক দগ্ধ হয়েছেন। ফায়ারসার্ভিস ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। দগ্ধদের রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড জাতীয় প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর বলে ফায়ার সার্ভিস কতৃপক্ষ জানিয়েছে।

মঙ্গলবার সাড়ে ১০টার দিকে উপজেলার ভুলতা ইউনিয়নের গোলাকান্দাইল দক্ষিণপাড়া এলাকায় এ কে এম সেলিমের মালিকানাধীন লিলি কেমিক্যাল কোম্পানির টিনসেড কারখানায় এই অগ্নিকাণ্ড ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি স্টেশনের তিনটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিদগ্ধ শ্রমিকেরা হলেন- বায়েজিদ, রোকন, খাদেমুল, সজিব, রিপন, মেহেদী, রাসেল ও আকালু। তাদের সবার বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে।

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের সোনারগাঁ জোনের উপ-সহকারি পরিচালক তানহার উল ইসলাম জানান, আগুনের খবর পেয়ে আড়াইহাজার ও আদমজী স্টেশনের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। রাত সোয়া বারোটায় আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে চলে আসে।

তিনি আরো জানান, কারখানাটি টিনসেড ঘরের। প্রবল ঝড় বৃষ্টির সময় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বৃষ্টির কারণে আগুন বেশি ছড়াতে পারেনি। তবে কাছে থাকা ৮ শ্রমিক দগ্ধ হন। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। খবর-ডেইলি বাংলাদেশ

আজকের বাজার/আখনূর রহমান