নারায়ণগঞ্জে হত্যা মামলায় ২ জনের ফাঁসি

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারুদী ইউনিয়নের দৌলদী গ্রামের ব্যবসায়ী মওদুদ আহম্মেদ শাওন হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৩০ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক রবিউল আউয়াল এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, বসু ও রাকিব। দণ্ডপ্রাপ্তদের মধ্যে রাকিব পলাতক রয়েছেন। নিহত ব্যবসায়ী মওদুদ আহম্মেদ শাওন সিদ্ধিরগঞ্জের এসও রোড এলাকার নাসির হোসেনের ছেলে।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মাকসুদা জানান, ব্যবসায়ী শাওন হত্যা মামলায় ২৩ জন সাক্ষ্য দিয়েছেন এবং মামলার প্রধান আসামি বসু আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। হত্যাকাণ্ডের ৫ বছর পর সার্বিক দিক বিবেচনা করে আদালত আজ এই রায় দিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১০ জুলাই সোনারগাঁ উপজেলার বারুদী ইউনিয়নের দৌলদী গ্রাম থেকে ব্যবসায়ী মওদুদ আহম্মেদ শাওনের গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই সময় শাওনের পরিচয় না পাওয়ায় ময়নাতদন্তে শেষে অজ্ঞাতনামা হিসেবে মরদহে দাফন করা হয়। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা দায়ের করে পুলিশ। ১২ জুলাই শাওনের পরিবার পরিচয় শনাক্ত করে।

আদালতের অনুমতিক্রমে ১৬ জুলাই একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে কবর থেকে শাওনের মরদেহ উত্তোলন করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
শাওনকে ব্যবসায়ীক লেনদেনের জের ধরে হত্যা করা হয় বলে তার বাবা নাসির হোসেন জানান।

আজকের বাজার/একেএ