নিউইয়র্কে করোনায় আরও ৫ বাংলাদেশির মৃত্যু

নিউ ইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় ১৩৯ বাংলাদেশির মৃত্যু হলো।

গত ২৪ ঘণ্টায় মৃত প্রবাসী বাংলাদেশিরা হলেন- বশির আহমদ, হুমায়ুনুল আহমদ, তাহেরা আক্তার জাহান, বুলবুল আহমদ ও জামাল উদ্দিন।

এদিএক যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে প্রায় আড়াই হাজার মানুষ। এ নিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৫০০ জনেরও বেশি।

যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন নিউইয়র্কে। এ অঙ্গরাজ্যে মোট মৃতের সংখ্যা দাঁড়িছে ১০ হাজার ৮৪২ জন। আর আক্রান্ত হয়েছেন দুই লাখেরও বেশি মানুষ। এরপর নিউজার্সিতে আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৮৩৪ জন, মারা গেছেন ২ হাজার ৮০৫ জন। ম্যাসাচুসেটসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজারের বেশি, মারা গেছেন ৮৪৪ জন। মিশিগানে ২৫ হাজার আক্রান্ত ও ১ হাজার ৬০২ জনের মৃত্যু হয়েছে।

আর সারা বিশ্বে মোট প্রাণহানি হয়েছে ১ লাখ ৩৪ হাজার ৬০৩ জনেরন। আর সুস্থ হয়েছেন ৫ লাখ ১০ হাজার ১৭১ জন। মোট আক্রান্ত হয়েছে ২০ লাখ ৮৩ হাজার ৩৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৮৪ হাজার ৫১৫ জন। মারা গেছে ৭ হাজার ৯৬০ জন।