নিউজিল্যান্ডের মাটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করলেন তামিম

অনেক প্রতিকূলতা সত্ত্বেও নিজ দেশে করোনাভাইরাসের ভ্যাকসিনের ব্যবস্থা করায় নিউজিল্যান্ড সফরে থাকা অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্ছ্বসিত প্রশংসা করলেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। নিউজিল্যান্ডের সংবাদ মাধ্যমের সামনে তামিম বলেন, ভ্যাকসিনের ক্ষেত্রে বাংলাদেশ জাতি হিসেবে গর্ব করতে পারে। করোনা অতিমারির প্রাদুর্ভাব ঠেকাতে ও দেশের আপামর জনসাধারণকে প্রাণঘাতী এই ভাইরাসের হাত থেকে রক্ষার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যাকসিনের ব্যবস্থার উদ্যোগের প্রশংসা করেন তিনি।
নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছাড়ার আগে তামিম ইকবালসহ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বেশ কয়েকজন খেলোয়াড় করোনার টিকা ভ্যাকসিন নিয়েছিলেন। রাজধানীর কুর্মিটোলা হাসপাতালের ভ্যাক্সিন নেন খেলোয়াড়রা।
নিজ দেশে ভ্যাকসিনের অভিজ্ঞতা জানাতে গিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ভিডিও বার্তায় তামিম বলেন, ‘আমার মনে হয়, এটাই (ভ্যাকসিন) ভবিষ্যৎ। কোন একটা পর্যায়ে সবাইকেই নিতে হবে। দেশ হিসেবে আমাদের দেশ অসাধারণ কাজ করেছে। আমাদের প্রধানমন্ত্রী অগ্রণী ভূমিকা নিয়ে আগে থেকেই সব ব্যবস্থা করেছেন। দারুন কাজ করেছেন তিনি।’
ভ্যাকসিন নিয়ে নিউজিল্যান্ডে যাবার পরও ক্রাইস্টচার্চে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে বাংলাদেশ দলকে। নিউজিল্যান্ড সফরে দেশটির সরকারের বাধ্যতামুলক ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষে আজ স্থানীয় সময় বিকেল ৩টায় মুক্তি মিলেছে টাইগারদের।
তামিম আরও বলেন, ‘জাতি হিসেবে আমরা খুবই সৌভাগ্যবান। শুধু আমরা ক্রিকেটাররাই নই, সাধারণ মানুষও ভ্যাকসিন পাচ্ছে এবং সবচেয়ে ভালো ব্যাপার হলো, সবার জন্য ফ্রি। জাতি হিসেবে আমরা যা করেছি, বাংলাদেশকে নিয়ে আমি গর্বিত। আমি নিশ্চিত অন্যান্য দেশও এটা অনুসরণ করবে এবং আগে হোক বা পরে, সবাইকে নিতেই হবে। আমি নিজেও প্রথম ডোজ নিয়েছি। খারাপ লাগেনি, কোনো কিছু অনুভব করিনি। দারুণ ছিল সবকিছু।’
ডুনেডিনের ইউনিভার্সিটি অব ওটাগোতে আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ২৩ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ২৬ মার্চ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম ও তৃতীয় ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৪টায়। আর দ্বিতীয় শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।
হ্যামিল্টনের সেডন পার্কে ২৮ মার্চ বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৩০ মার্চ ও পহেলা এপ্রিল হবে পরের দু’টি টি-টুয়েন্টি। শেষ দু’টি টি-টুয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।