নিদাহাসে সাকিব নয় খেলবে লিটন

অবশেষে জানা গেল নিদাহাসে সাকিব নয় খেলবে লিটন।শনিবার বিসিবি থেকে নিশ্চিত করা হল নিদাহাস ট্রফির দলে নেই সাকিব। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন দাস। আর অধিনায়কত্ব করবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী আগেই জানিয়েছেন, সাকিব যে হাতে বল করেন সেই স্পিনিং বাঁ-হাতের কনিষ্ঠা আঙুলের ক্ষত সাড়তে সময় লাগবে। তাই তার পক্ষে হয়তো নিদাহাস ট্রফি খেলা সম্ভব হবে না।

উল্লেখ্য, থাইল্যান্ডের চিকিৎসকরা সাকিবকে দুই সপ্তাহর থেরাপি দেয়ার পরামর্শ দিয়েছেন। তবে থাই হাসপাতালের চিকিৎসকরা সাকিবকে ব্যাংককে থেকে থেরাপি নেবার প্রেসক্রিপশন করলেও ডাক্তার দেবাশীষ আগেই জানিয়েছিলেন, থেরাপি ব্যাংককেই দিতে হবে, এমন কথা নেই। সেটা বাংলাদেশে কিংবা প্রয়োজনে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতেও দেয়া সম্ভব।

সেই অনুযায়ী বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব দেশে ফিরেও এসেছেন। আগামীকাল থেকে তার থেরাপি শুরু হবে।

দেবাশিস চৌধুরী জানান, আমরা রোববার থেকে সাকিবের থেরাপি শুরু করবো। সেটা কত দিন চলবে? এ প্রশ্নের জবাবে ডাক্তার দেবাশিস জানান, কয়েকদিন চলুক। তারপর অবস্থা বুঝে ব্যবস্থা। এর মধ্যে যদি বোর্ড তাকে নিদাহাস ট্রফি চলাকালীন দলের সঙ্গে রাখতে চায়, তাহলে কলম্বোয় তার থেরাপির ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ দল
মাহমুদউল্লাহ রিয়াদ, (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, লিটন দাস, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, নাজমুল অপু, নুরুল হাসান সোহান এবং মেহেদী হাসান মিরাজ।

এমআর/