নেপালী রাষ্ট্রদূতের ময়মনসিংহ সফর

ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ড. বংশীধর মিশ্র ময়মনসিংহ সফর করেছেন। আর্যধর্ম জ্ঞান প্রদায়িনী সভার আয়োজনে ময়মনসিংহে সনাতন ধর্মাবলম্বীদের সাথে তিনি এ সময় মতবিনিময় করেন।

বুধবার বিকেলে আয়োজিত এই মতবিনিময় সভায় তিনি বলেন, বাংলাদেশ-নেপাল দুটি বন্ধু প্রতিম দেশ। এখানকার সংস্কৃতি আচার-অনুষ্ঠান আমাদের দেশের মতোই। এখানে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান, মুসলমান কারো মাঝে কোন ভেদাভেদ নেই। এটি একটি গর্বিত রাষ্ট্র। ভবিষ্যতে দু’-দেশের সম্পর্ক এবং ব্যবসা-বাণিজ্য আরো গভীর হবে। মতবিনিময় শেষে রাষ্ট্রদূত মন্দিরের অবকাঠামো পরিদর্শন করেন এবং প্রসাদ গ্রহণ করেন্। এ ছাড়া তিনি দুর্গাবাড়ী মন্দিরে পূজা অর্চনা করেন।

এ সময় দূতাবাসের উর্দ্ধতন কর্মকর্তাসহ ধর্মসভার সভাপতি বিমল কান্দি দে, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট বিকাশ রায়, পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রাখাল চন্দ্র সরকার, সহ সভাপতি পিযুষ কান্তি সরকার, ডা. হরিশংকর দাশ, স্বপন সেন গুপ্ত, এডভোকেট তপন কুমার দে, প্রশান্ত দাস চন্দন, প্রণব কুমার সাহা রায়, শংকর সাহা, নগরীর রামকৃষ্ণ আশ্রম, ইসকন ও বিভিন্ন মন্দিরসহ সনাতন ধর্মাবলম্বীর অন্যান্য নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমদানী-রপ্তানী বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে আজ বৃহস্পতিবার রাষ্ট্রদূত শেরপুরের নালিতাবাড়ি উপজেলার নাকুগাঁও স্থলবন্দর পরিদর্শন করার কথা রয়েছে। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান