নেপালের দায়িত্ব ছাড়ছেন হোয়াটমোর

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ শেষেই নেপাল ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব ছাড়ছেন ডেভ হোয়াটমোর। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ওমানে শুরু হবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপের লিগ-২ এর পরবর্তী রাউন্ড। এরপরই দায়িত্ব থেকে অব্যাহতি দিবেন শ্রীলংকা, বাংলাদেশ, পাকিস্তান ও জিম্বাবুয়ের সাবেক কোচ হোয়াটমোর।

দায়িত্ব ছাড়ার বিষয়টি ইতোমধ্যে তিনি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপালকে জানিয়ে দিয়েছেন। পরিবারকে সময় দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন ৬৭ বছর বয়সী হোয়াটমোর। গেল বছরের ফেব্রুয়ারিতে নেপালের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন উমেশ পাতওয়াল। এরপর ১৮ ডিসেম্বর নেপাল দলের দায়িত্ব তুলে দেয়া হয় হোয়াটমোরের কাঁধে।

সাত দলের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এর পয়েন্ট টেবিলের ষষ্ঠস্থানে নেপাল। চার ম্যাচ খেলে তাঁদের সংগ্রহ মাত্র ৪ পয়েন্ট। এখনো আট ম্যাচ বাকী তাদের। করোনার কারণে বেশ কিছু ম্যাচ হয়নি। এ বছরের টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পায়নি নেপাল। ২০২২ সালে অস্ট্রেলিয়ায় টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলার লক্ষ্য তাদের।

১৯৯৬ সালে ওয়ানডে বিশ্বকাপ জয়ী শ্রীলংকা দলের কোচ ছিলেন হোয়াটমোর। ২০০৩ থেকে ২০০৭ পর্যন্ত বাংলাদেশের কোচ ছিলেন তিনি। এরপর ২০১২ সালে পাকিস্তান ও ২০১৪ সালে জিম্বাবুয়ের দায়িত্বে ছিলেন হোয়াটমোর। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান