নেপাল সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করছে পাকিস্তানি জঙ্গিরা

ভারতে অনুপ্রবেশ করার সহজ টার্গেট হিসেবে জঙ্গিরা বেছে নেয়িছে নেপাল সীমান্তকে। ভারত-পাকিস্তানের সীমান্তের তুলনায় ভারত-নেপাল সীমান্ত অনেকটাই অরক্ষিত। তাই এই সীমান্ত দিয়ে অনুপ্রবেশকে অনেক সোজা বলে মনে করছে পাকিস্তানের জঙ্গিরা।

নেপাল সীমান্ত পেরিয়ে ইতিমধ্যেই ভারতে ঢুকে পড়েছে সাত পাকিস্তানি জঙ্গি, এমন তথ্য জানিয়েছে ভারতীয় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তারা জানিয়েছে ভারত-পাকিস্তানের নিয়ন্ত্রণরেখায় নিরাপত্তা আঁটসাঁট। সেই কারণে সেখানে দিয়ে অনুপ্রবেশ করতে না পেরে নেপাল সীমান্তকেই বেছে নিয়েছে জঙ্গিরা।

গোয়েন্দা সূত্র অনুযায়ী, জঙ্গিরা উত্তরপ্রদেশের গোরক্ষপুর ও অযোধ্যায় ঘাঁটি গেড়েছে। জম্মু-কাশ্মীরে ঢোকার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। এনআইএ- পদস্থ অফিসার জানিয়েছেন, প্রচুর পরিমাণে আধুনিক আগ্নেয়াস্ত্র নিয়ে ভারতে ঢুকেছে ওই জঙ্গিরা।

তাদের মধ্যে পাঁচ জনকে শনাক্ত করা গিয়েছে। যাদের নাম মোহাম্মদ ইয়াকুব, আবু হামজা, মোহাম্মদ শাহবাজ, নিসার আহমেদ ও মোহাম্মদ কুয়ামি চৌধুরি। বাকি দু’জনের বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।গোয়েন্দা রিপোর্ট পেয়েই ওই দুই জেলার প্রশাসনকে সতর্ক করা হয়েছে। গোটা উত্তরপ্রদেশ জুড়ে জারি হয়েছে রেড অ্যালার্ট। তথ্য ভিওএ

আজকের বাজার/লুৎফর রহমান