নড়াইলে ইট ভাটা থেকে শ্রমিক উদ্ধার, আটক-১

জেলার কালিয়া উপজেলার বড়নালে অবস্থিত এসএমবি ইট ভাটায় সালাউদ্দিন গাজী (২৭) নামে এক শ্রমিককে ৪৯দিন ধরে আটকে রাখার পর রোববার রাতে তাকে উদ্ধার করেছে পুলিশ।ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ ভাটার মালিক মনিরুল ইসলাম মল্লিককে (৪৫) আটক করেছে।উদ্ধার হওয়া শ্রমিক সালাউদ্দিনের বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলার কয়রা বাজার এলাকায়।

কালিয়া সার্কেলের এএসপি রিপন চন্দ্র সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৩০ নভেম্বর বরিশালের মুলাদী থেকে র‌্যাব পরিচয়ে সালাউদ্দিনকে অপহরণ করে এনে মনিরুল ইসলামের ভাটায় আটকে রাখা হয়।সালাউদ্দিনের শ্বশুরের কাছে ভাটার মালিকের পাওনা টাকাকে কেন্দ্র করে সালাউদ্দিনকে আটক রাখা হয়েছিল বলে পুলিশ জানিয়েছে।গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে এএসপি রিপন চন্দ্র সরকারের নেতৃত্বে একদল পুলিশ রোববার রাত সাড়ে ৮টার দিকে ওই ভাটায় গিয়ে অভিযান চালিয়ে সালাউদ্দিনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।পরে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ভাটার মালিক মনিরুল ইসলামকে আটক করেছে।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় মনিরুল ইসলাম মল্লিকসহ ৭/৮ জনকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে।বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে তিনি জানান। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান