নড়াইল, নীলফামারী ও কুমিল্লায় অসহায়দের ঈদ উপহার প্রদান

নড়াইল, নীলফামারী ও কুমিল্লায় করোনাভাইরাসের কারণে অসহায় মানুষগুলোর জন্য ঈদ উপহার নিয়ে পাশে দাঁড়িয়েছে সেনাবাহিনী, জেলা পরিষদ, ব্যক্তিগত এবং সেচ্ছাসেবী সংগঠন।
বাসসের নড়াইল সংবাদদাতা জানান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলুর ব্যক্তিগত আর্থিক সহযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। দুঃস্থ-অসহায় এবং কর্মহীন মানুষের মধ্যে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা হিসাবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ নড়াইল সদর উপজেলার কলোড়া ইউনিয়নের ১৫০টি পরিবারের মধ্যে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় আওয়ামী লীগ নেতা জোবায়ের মোহাম্মদ আরজুসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসসের নীলফামারী সংবাদদাতা জানান, জেলায় বিভিন্ন উদ্যোগে ৭ হাজার ৬০০ পরিবার পেল ঈদ উপহার। গতকাল পৃথক স্থানে এসব সামগ্রী বিতরণ করে সেনাবাহিনী, জেলা পরিষদ ও সেচ্ছাসেবী সংগঠন ভিশন-২০২১ ও সেফ ফাউ-েশন।
জেলা শহরের রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন চত্বরে ৪০ জন এতিম শিশুসহ ২০০ দরিদ্র পরিবারে ঈদ উপহার বিতরণ করে সেনাবাহিনীর পার্বতীপুরের খোলাহাটি সেনানিবাসের ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি ইউনিট। ওই ইউনিটের পক্ষে এসব পরিবারের হাতে ঈদ উপহার তুলে দেন মেজর এরফান করিম। উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট তানজীম আহমেদ শাকিল ও সার্জেন্ট জসিম। ওই ঈদ উপহারের মধ্যে রয়েছে সুগন্ধি চাল, ডাল, গুড়া দুধ, সেমাই, চিনি, সুজি, আলু ও রান্নার বিভিন্ন মসলা।
সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের আর্থিক সহযোগিতায় ৪০০ দরিদ্র নারীর মধ্যে ঈদ উপহার বিতরণ করে সেচ্ছাসেবী সংগঠন ভিশন-২০২১। সামাজিক দূরত্ব বজায় রেখে জেল শহরের টিএ-টি চত্বরে ওই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মতাজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুজার রহমান, ভিশন-২০২১ এর প্রধান সমন্বয়ক ওয়াদুদ রহমান প্রমুখ। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে একটি করে শাড়ি, চাল, সেমাই, চিনি ও সাবান।
জেলা পরিষদ পাঁচ হাজার পরিবারে ঈদ উপহার বিতরণ কর্মসূচি শুরু করে। জেলা শহরের বড়মাঠে ওই কর্মসূচির উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন। এরপর জেলা সদরের নটখানা, ডিমলা, ডোমার, সৈয়দপুর, জলঢাকা ও কিশোরগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সচিব জয়নুল আবেদীন, সদস্য ইসরাত জাহান, সাইদুর রহমান, আব্দুল হান্নান সরকার প্রমুখ। ঈদ উপহারের মধ্যে রয়েছে চাল ১০ কেজি করে, সেমাই এক কেজি, চিনি আধা কেজি, গুড়া দুধ ও একটি করে সাবান।
এদিকে জেলা সদরের বিভিন্ন ইউনিয়নের দুই হাজার পরিবারে ঈদ উপহার হিসেবে সুগন্ধি চাল, সেমাই, আটা, দুধ, কিসমিস বিতরণ করেছে সেচ্ছাসেবী সংগঠন সেফ ফাউ-েশন। সংগঠনটির সমন্বয়ক রাসেল আমীন স্বপন জানান, নূহা অটো রাইস মিলের আর্থিক সহযোগিতায় ওই উপহার স্বেচ্ছাসেবীদের মাধ্যমে এসব পরিবারের বাড়িতে পৌঁছে দেয়া হয়।
বাসসের কুমিল্লা (দক্ষিণ) সংবাদদাতা জানান, অস্বচ্ছল দরিদ্র ও এতিমদের মধ্যে ঈদ পোশাক ও খাদ্য দ্রব্য ঈদ বাজারের মাধ্যমে বিনামূল্যে বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী কুমিল্লা এরিয়া। গতকাল কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সেনাবাহিনীর উজ্জীবিত ৩১ এর আয়োজনে ৫০০ মানুষেরর মধ্যে এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়। ঈদ বাজারে সামাজিক দূরত্ব বজায় রেখে বিতরণ কার্যক্রম চালানো হয়। বিতরণ করা পণ্যের মধ্যে রয়েছে- চাল, ডাল, আটা, তেল, শাক-সবজি, চিনি, সেমাই, শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি, টি-শার্ট।
লে. কর্নেল মাহাবুব আলম বাসসকে বলেন, ঈদুল ফিতরকে সামনে রেখে ৫০০ অস্বচ্ছল দরিদ্র ও এতিমদের মধ্যে আমরা ঈদ পোশাক ও খাদ্য দ্রব্য ঈদ বাজারের মাধ্যমে বিনামূল্যে বিতরণ করেছি।