পঞ্চগড়ে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৮

সদর উপজেলার দেউনিয়াপাড়া এলাকায় সোমবার জমি নিয়ে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত এবং আটজন আহত হয়েছেন। নিহত রবিয়াল হোসেন (৩৫) ওই এলাকার তমিজউদ্দিনের ছেলে। এ ঘটনায় নুর মোস্তফা, তার স্ত্রী খুকী বেগম, ছেলে ফরিদুল ইসলাম এবং অপর পক্ষের আবু বক্কর সিদ্দিক ও তার স্ত্রী লিলিমা আক্তার, জহিরুল ইসলাম, রবিউল ইসলাম ও উম্মে কুলসুম আহত হয়েছেন। তাদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় পুলিশ সাতজনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সদর উপজেলার শিংরোড দেউনিয়াপাড়া এলাকার আবু বক্কর সিদ্দিক ও প্রতিবেশী নুর মোস্তফার মধ্যে ৬২ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। এ নিয়ে আদালতে মামলাও হয়েছে। সোমবার ওই জমিতে নূর মোস্তফা ১৫-২০ জনের দল নিয়ে বাঁশের বেড়া দিতে গেলে আবু বক্কর ও তার পরিবারের লোকজন বাঁধা দেয়। এসময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে প্রতিপক্ষের আঘাতে রবিয়ালের মাথা মারাত্মকভাবে জখম হয়। স্থানীয়রা আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রবিয়ালকে মৃত ঘোষণা করেন।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. নুসরাত জাহান বলেন, হাসপাতালে নিয়ে আসার আগেই ওই ব্যক্তির মৃত্যু হয়। অন্যদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহমদ জানান, জমি নিয়ে বিরোধের জেরে এক ব্যক্তি নিহত ও কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবার মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছে। ইতোমধ্যে জড়িত সন্দেহে আমরা সাতজনকে আটক করেছি। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান