পঞ্চগড়ে সেপটিক ট্যাংকের গ্যাসে ২ শ্রমিক নিহত

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সেপটিক ট্যাংকের গ্যাসে ২ জন শ্রমিক নিহত হয়েছেন।

রোববার (৮ জুলাই) দুপুরে উপজেলার মালিগছ এলাকায় ট্যাংকের ছাদ ঢালাইয়ের কাজে ব্যবহৃত বাঁশ ও কাঠ খুলতে গিয়ে বিষাক্ত গ্যাসে তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন, পঞ্চগড় সদর উপজেলার মীরগড় এলাকার আলাউদ্দিনের ছেলে বাবলু (২০) ও তেঁতুলিয়া উপজেলার বকশিগছ এলাকার খয়রুল ইসলামের ছেলে মাহবুব হোসেন (৩০)।

পুলিশ ও স্থানীয়রা জানান, এক মাস আগে তেঁতুলিয়া উপজেলার মালিগছ এলাকার গমিরউদ্দিনের বাড়িতে সেপটিক ট্যাংকের ছাদ ঢালাই সম্পন্ন করে নির্মাণ শ্রমিকরা। আজ দুপুরে ওই সেপটিক ট্যাংকের ছাদ ঢালাই কাজে ব্যবহৃত বাঁশ ও কাঠ খুলতে যান নির্মাণ শ্রমিক বাবলু ও মাহবুব।

সেপটিক ট্যাংকের মুখ খুলে নিচে নামতেই বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়ে বাবলু। তাকে উদ্ধার করতে নিচে নেমে মাহবুবও অসুস্থ হয়ে পড়েন।

পরে স্থানীয়রা গুরুতর অবস্থায় তাদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

তেঁতুলিয়া থানার অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম বলেন, সেফটিক ট্যাংকটির মুখ বন্ধ ছিল। এ কারণে বিষাক্ত গ্যাসের সৃষ্টি হতে পারে। মুখটি খোলার পর নিচে নামার কারণে বিষাক্ত গ্যাস তাদের শরীরের ভেতরে ঢুকে যাওয়ায় শ্রমিকদের মৃত্যু হতে পারে।

আজকের বাজার/একেএ