পঞ্চম ব্যাটসম্যান হিসেবে রাসেলের ৪০০

রাজশাহী রয়্যালসের সবচেয়ে বড় তারকা আন্দ্র রাসেল। তার নেতৃত্বেই বিপিএল খেলছে রাজশাহী দল। মারমুখী ব্যাটিংয়ে বর্তমান বিশ্বে যে কয়জন বিধ্বংসী ক্রিকেটার আছেন তাদের মধ্যে অন্যতম সেরা রাসেল। ছক্কা হাঁকানো অনেকসময়ই তার কাছে সহজতম একটি কাজ হয়ে দাঁড়ায়।

এবার টি-টুয়েন্টি ক্রিকেটে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ৪০০ ছক্কার রেকর্ড গড়লেন ক্যারিবীয় দানব রাসেল৷ কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে রাজশাহী রয়্যালসের হয়ে এ কীর্তি গড়েন এ ডানহাতি হার্ডহিটার। কুমিল্লার বিপক্ষে ২১ বলে চারটি ছক্কায় ৩৭ রান করেন তিনি। তিনটি ছক্কা হাঁকিয়ে ৪০০ এর ক্লাবে প্রবেশ করেন রাসেল। উইন্ডিজ হিসেবে তৃতীয় ব্যাটসম্যান তিনি এ রেকর্ড গড়লেন। বর্তমানে ৪০১টি ছক্কার অধিকারী রাসেল।

এর আগে ক্রিস গেইল, কাইরন পোলার্ড, ব্র্যান্ডন ম্যাককালাম ও শেন ওয়াটসন এই কীর্তি গড়েছেন। তবে বলপ্রতি সবচেয়ে কম বলে বেশি ছক্কা মেরেছেন রাসেল। প্রতি ৭.৫ বলে ১টি করে ছয় মেরেছেন তিনি। যেখানে গেইল প্রতি ৯.২, পোলার্ড প্রতি ১০.২ বলে ১টি করে ছয় মেরেছেন। টি-টুয়েন্টি ক্রিকেটে রাসেলের ছয় এখন ৪০১টি। যেখানে গেইল ৯৬৬টি, পোলার্ড ৬৪৭টি, ম্যাককালাম ৪৮৫টি এবং ওয়াটসন হাঁকান ৪৩১টি ছক্কা।

আজকের বাজার/আরিফ