পাইলট আবিদের স্ত্রী আফসানা আর নেই

নেপাল বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম আর নেই। শুক্রবার সকাল সাড়ে ৯টায় তিনি মারা যান।

হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

হাসপাতালের যুগ্ম পরিচালক বদরুল আলম জানিয়েছিলেন, কয়েকদিন থেকে আফসানা খানমের অবস্থা আশঙ্কাজনক। সেই অবস্থার আরও অবনতি হয়েছে। আফসানার মস্তিষ্কের কোনো উন্নতি হয়নি। তবে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি।

নেপালে বিধ্বস্ত ইউএস বাংলা এয়ারলাইনসের বিমানটির পাইলট ছিলেন আবিদ। দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকে উদ্বিগ্ন হয়ে পড়েন স্ত্রী আফসানা। শুরুতে তাকে জানানো হয়েছিল, আবিদ আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন। স্বামীর আকস্মিক মৃত্যুর শোক সামলে উঠতে পারেননি আফসানা।

গেলো রোববার সকাল থেকে আফসানা মাথায় প্রচণ্ড যন্ত্রণা বোধ করছিলেন। প্রথমে তাঁকে উত্তরার একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছিল। পরে শেরেবাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে নেয়া হয়।

নিউরোসায়েন্স হাসপাতালের পরিচালক অধ্যাপক কাজী দীন মোহাম্মদের নেতৃত্বে সাত সদস্যের একটি চিকিৎসক দলের তত্ত্বাবধানে আফসানার চিকিৎসা চলছিল।

গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার যে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়, তার পাইলট ছিলেন আবিদ সুলতান। এই দুর্ঘটনায় আহত ক্যাপ্টেন আবিদ চিকিৎসাধীন অবস্থায় ১৩ মার্চ মারা যান।

আরএম/