পিরোজপুরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ ও সংস্কারে ৫ কোটি ৫৩ লাখ টাকা বরাদ্দ

জেলার ৩টি সংসদীয় আসনে ২০১৯-২০২০ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ ও সোলার সড়ক বাতি স্থাপনের লক্ষ্যে ৫ কোটি ৫৩ লক্ষ টাকার প্রথম বরাদ্দ পাওয়া গেছে। গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ, গ্রামীণ অবকাঠামো সংস্কার কর্মসূচির প্রকল্প বাস্তবায়নের জন্য পিরোজপুর-১, পিরোজপুর-২ ও পিরোজপুর-৩ নির্বাচনী এলাকার সংসদ সদস্যদের অনুকূলে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এ বরাদ্দ দিয়েছে।

পিরোজপুর এর ৩টি সংসদীয় আসনের ৭টি উপজেলার ৫২টি ইউনিয়ন ও ৪টি পৌর এলাকার গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ, গ্রামীণ অবকাঠামো সংস্কার, জনকল্যাণ মূলক প্রতিষ্ঠান সংস্কার এবং বিভিন্ন এলাকায় সোলার সড়ক বাতি স্থাপনের জন্য এ অর্থ ব্যয় করা হবে। পিরোজপুর-১ আসনে টি.আর এর টাকা দিয়ে সোলার সড়ক বাতি স্থাপনের জন্য ৪২ লক্ষ ৭২ হাজার ৮৮৮ টাকা ৯৫ পয়সা বরাদ্দ এসেছে। এ জেলার ৩টি আসনে এখাতে মোট বরাদ্দ দেয়া হয়েছে ১ কোটি ২৮ লক্ষ ১৮ হাজার ৬৬৬ টাকা। কাজের বিনিময়ে খাদ্য এর পরিবর্তে টাকা দেয়া হচ্ছে এবং কাবিখা সোলার এর জন্য প্রতিটি আসনে ৪৪ লক্ষ ১২ হাজার ৮০০ টাকা করে মোট বরাদ্দ ১ কোটি ৩২ লক্ষ ৩৮ হাজার ৪শত টাকা। টি.আর নন সোলার প্রতিটি নির্বাচনী আসনে বরাদ্দ দেয়া হয়েছে ৪৯ লক্ষ ৫৭ হাজার ৬৬৬ টাকা এবং জেলার ৩ আসনে বরাদ্দ হচ্ছে ১ কোটি ৪৮ লক্ষ ৭২ হাজার ৯৯৯ টাকা। কাবিখা নন সোলার এর জন্য বরাদ্দ দেয়া হয়েছে ১৬০.৫৫ মেঃ টন চাল।

৩টি সংসদীয় আসনে মোট চালের বরাদ্দ ৪৮১.৬৬৫ মেঃ টন। যার সরকারি বাজার মূল্য ১ কোটি ৪৪ লক্ষ ৩০ হাজার টাকা। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ মোজাহারুল হক জানান ইতোমধ্যেই সংসদ সদস্যদের অনুকূলে বরাদ্দ পত্র প্রদান করা হয়েছে এবং কোন কোন সংসদ সদস্যের বিভাজনের তালিকাও তার দপ্তরে পৌছে গেছে। খুব শীঘ্রই এসব প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান