পিরোজপুরে মুক্তিপণে ৬ জেলের মুক্তি

পিরোজপুরে জলদস্যুদের ২৮ হাজার টাকা করে মুক্তিপণ দিয়ে বাড়ি ফিরেছেন অপহৃত ৬ জেলে।

রোববার (২৭ মে) সকাল সাড়ে ১০টার দিকে মঠবাড়িয়া উপজেলার সাপলেজা বলেশ্বর নদ তীরবর্তী ক্ষেতাছিড়া জেলেপল্লীতে ফিরে আসেন তারা।

মুক্তিপণ দিয়ে ফিরে আসা জেলেরা হলেন, মঠবাড়িয়া উপজেলার ক্ষেতাছিড়া জেলেপল্লীর মৃত হাসেম শরীফের ছেলে জেলে বাদল শরীফ (৫০), তার ছেলে এমরান শরীফ (১৭), মৃত আব্দুল খালেক হাওলাদারের ছেলে হালি হাওলাদার (২৫), সাহেব আলী হাওলাদারের ছেলে রাসেল হাওলাদার (১৮), কেতাব আলী হাওলাদারের ছেলে মোফাজ্জেল হাওলাদার (৩০) ও মৃত আফজাল মৃধার ছেলে মনির হোসেন মৃধা (২৮)।

জেলে পরিবার সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (২৪ মে) উপজেলার ক্ষেতাছিড়া জেলেপল্লীর ছয় জেলে তিনটি ছোট ট্রলারযোগে সুন্দরবনে সংলগ্ন ছাপড়াখালী ও চানমিয়াখালীর শ্যাওলা দুধমুখী নদীর পশ্চিম দিকে বড়শি ও জাল দিয়ে মাছ ধরতে ছিল।

এ সময় একটি ট্রলারযোগে ১০-১২ জনের জলদস্যু ছয় জেলেকে অপহরণ করে সুন্দরবনের গহীনে আটকে রেখে মুক্তিপণ দাবি করে। অপহরণের খবর পুলিশকে জানালে জেলেদের হত্যার হুমকি দেয়া হয়।

ফলে অপহরণের বিষয়টি চাপা রেখে ২৮ হাজার টাকা করে মুক্তিপণ পরিশোধ করে তিনদিন পর বাড়ি ফিরে জেলেরা। অপহৃত জেলেরা ফিরে এসে বিষয়টি স্থানীয় ইউপি সদস্যকে অবহিত করেছেন।

মঠবাড়িয়া থানা পুলিশের ওসি মো. গোলাম ছরোয়ার জানান, বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মৌখিকভাবে অবহিত করেছেন। এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

আজকের বাজার/একেএ