প্যারিসে পুলিশের গুলিতে ২ জন নিহত

ফ্রান্সের রাজধানী প্যারিসে একটি গাড়ি লক্ষ্য করে চালানো পুলিশের গুলিতে দুইজন নিহত হয়েছে। গাড়িটি দ্রুত বেগে পুলিশের দিকে আসছিল। দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ দ্বিতীয় মেয়াদে বিজয়ী হওয়ার কয়েক ঘণ্টা পর এমন ঘটনা ঘটলো। পুলিশ সূত্র এএফপি’কে এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

ওই পুলিশ সূত্র জানায়, মধ্যরাতের পরপরই গাড়িটি প্যারিসের সবচেয়ে পুরাতন সেতু পন্ট নেউফের ওপর দিয়ে যাওয়ার সময় সেটি পুলিশের একটি চেকপয়েন্টে থামতে অস্বীকৃতি জানায়। এ সময় গাড়িটি পুলিশ কর্মকর্তাদের দিকে দ্রুত বেগে আসতে থাকায় তারা সেটি লক্ষ্য করে গুলি চালায়।

সূত্র জানায়, এতে গাড়িটির ভিতরে থাকা দুইজন নিহত ও অপর এক জন আহত হয়। এএফপি’র সাংবাদিক ও ফটোগ্রাফাররা জানান, রাজধানীর কেন্দ্রে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। সেখানে সাদা কাপড় দিয়ে মোড়ানো দুইটি লাশ ও একটি বক্সওয়াগান সেডান গাড়ি দেখা যায়।

এর দুই কিলোমিটারেরও কম দূরত্বে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ চাম্প ডি মার্স পার্কে সমর্থকদের সাথে কট্টরপন্থী প্রতিদ্বন্দ্বী মারিন লে পেনের বিরুদ্ধে তার বিজয় উদযাপন করছিলেন। এ ঘটনার ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। প্যারিসের সরকারি প্রসিকিউটর লৌর বেকুয়াউ রাত দেড়টার দিকে (গ্রিনিচ মান সময় ২৩৩০ টা) ঘটনাস্থলে যান। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান