প্রণব মুখার্জির মত্যুতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি ও প্রধান সমন্বয়কের শোক প্রকাশ

ভারতের সাবেক রাষ্ট্রপতি ও বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

এক শোকবার্তায় তারা ভারতীয় উপমহাদেশের বরেণ্য রাজনীতিবিদ প্রয়াত প্রণব মুখার্জির বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় তারা বলেন, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখার্জি আমাদের মহান মুক্তিযুদ্ধের পক্ষে যে অনন্য অবদান রেখেছেন বাংলাদেশের আপামর জনসাধারণ চিরদিন তা শ্রদ্ধার সাথে স্মরণ করবে। প্রণব মুখার্জির মৃত্যুতে ভারত একজন দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারাল, আর বাংলাদেশ হারাল একজন পরম সুহৃদকে। প্রয়াত প্রণব মুখার্জী এ অঞ্চলের রাজনীতিবিদ ও জনগণের মাঝে এক উজ্জ্বল নক্ষত্র হিসাবে অমর হয়ে থাকবেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধন উপলক্ষ্যে জাতীয় বাস্তবায়ন কমিটি কর্তৃক প্রকাশিত বিশেষ স্মরণিকা ‘কোটি মানুষের কণ্ঠস্বর’-এ প্রণব মুখার্জীঁর লেখা ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান : নিরলস এক রাষ্ট্রনায়ক’ শীর্ষক প্রবন্ধ প্রকাশিত হয়।

প্রণব মুখার্জি সোমবার নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তথ্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান