প্রথম শুটিংয়ে ১৪ বার জ্ঞান হারিয়েছিলেন আলিয়া

বলিউডের পরিচিত নাম আলিয়া ভাট। অল্প সময়েই নিজের কর্ম দক্ষতা দিয়ে শক্ত স্থান করতে পেরেছেন বলিউডের মতো জায়গায়। আর এই আলিয়াই তার প্রথম ছবির শ্যুটিংয়ে জ্ঞান হারিয়েছিলেন ১৪ বার? সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এমনই এক খবর প্রকাশ করেছে। কর্ণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ছবি দিয়েই হাতেখড়ি হয়েছিল আলিয়া ভাটের।
আনন্দবাজারের ওই খবরে বলা হয়েছে, স্টুডেন্ট অব দ্য ইয়ার’ছবিটির শুটিং চলাকালীন আলিয়া, সিদ্ধার্থ এবং বরুণ তিন জনেই বেশ ছোট। আলিয়ার বয়স তখন ১৯। ছবির শুটিং চলাকালীন রীতিমতো রোগগ্রস্ত হয়ে পড়েছিলেন আলিয়া। আলিয়া নিজেই একটি রিয়্যালিটি শো’তে সোজাসাপটা জানালেন সেই কথা।
‘ইস্ক ওয়ালা লভ’ গানটিতে বরফের দৃশ্যে জ্ঞান হারিয়েছিলেন আলিয়া। লোকেশনের কনকনে ঠান্ডায় এতটাই অসুস্থ হয়ে পড়েছিলেন আলিয়া যে, এক-দু’বার নয়, ১৪ বার জ্ঞান হারিয়েছিলেন তিনি। আর সেই গানটাই ছিল ২০১২ সালের গানপোকাদের বেছে নেওয়া সেরা গান।
তবে এই চরিত্রটি আলিয়ার আগে জ্যাকি শ্রফের কন্যা কৃষ্ণা শ্রফকে অফার করেছিলেন কর্ণ। কৃষ্ণা না করায় আরও ৪৩২ জনের অডিশন নিয়েছিলেন পরিচালক। আর তার পরই চরিত্রটি আসে আলিয়ার কাছে। যদিও আলিয়ার হাতেখড়ি হয়েছিল ১৯৯৯ সালে। মুখ্যচরিত্র না হলেও ‘সংঘর্ষ’ ছবিতে প্রীতি জিন্টার ছেলেবেলার চরিত্রে অভিনয় করেছিলেন আলিয়া।
আজকের বাজার: সালি / ০১ অক্টোবর ২০১৭