প্রধানমন্ত্রীর তহবিল হতে ফেনীর ৩৩৮জন নন-এমপিও শিক্ষক-কর্মচারী অনুদান পাচ্ছেন

প্রধানমন্ত্রীর তহবিল হতে অনুদান পাচ্ছেন ফেনীর ৩৩৮ জন নন-এমপিও শিক্ষক-কর্মচারী ১৫ লাখ ৫৫ হাজার টাকা। করোনা প্রাদুর্ভাবের সময়ে জেলায় অনুদানের জন্য তালিকাভূক্ত ২৮৪জন শিক্ষকের প্রত্যেকে ৫ হাজার টাকা এবং ৫৪ জন কর্মচারীর প্রত্যেকে আড়াই হাজার টাকা করে পাচ্ছেন।
ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান জানান, প্রধানমন্ত্রীর তহবিল হতে ফেনীতে শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত নন-এমপিও শিক্ষক কর্মচারীর জন্য এ বরাদ্দ দেয়া হয়েছে।
গতকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সদর উপজেলার ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুল ও পুলিশ লাইন স্কুলে কর্মরত নন-এমপিও শিক্ষক কর্মচারীর মাঝে চেক বিতরণ করেন জেলা প্রশাসক। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানার সভাপতিত্বে অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সুমনী আক্তার।
জেলা প্রশাসক বলেন, করোনায় বেতন পাচ্ছেন না এমন মানুষদের কথা প্রধানমন্ত্রী মনে রেখেছেন। তাই তালিকা অনুযায়ী সবার জন্য প্রধানমন্ত্রী উপহার পাঠিয়েছেন।
সুজন চৌধুরী শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, স্কুল বন্ধকালীন সময়টা শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করুন। যেন শিক্ষার্থীরা আরও ভালো শিখতে পারে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সুমনী আক্তার জানান, সদর উপজেলায় ১৪৭জন শিক্ষক ও ২৪জন কর্মচারী প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন। সোনাগাজীতে ২২জন শিক্ষক ও ৪ জন কর্মচারী এ অনুদান পেয়েছেন। এছাড়া ফুলগাজীতে ৪জন শিক্ষক ও ৩জন কর্মচারী, পরশুরামে ৫জন শিক্ষক, ছাগলনাইয়ায় ৩৮জন শিক্ষক ও ৯জন কর্মচারী প্রধানমন্ত্রীর উপহার পেয়েছেন। তিনি জানান, দাগনভূঞায় ৬৮জন শিক্ষক ও ১৪জন কর্মচারী এ অনুদান পাবেন।